ঢাকা, শনিবার, ৪ অগ্রহায়ণ ১৪২৪, ১৮ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

স্বাস্থ্য খাতের উন্নয়ন প্রকল্প দ্রুত শেষ করার নির্দেশ

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১১-১৪ ৬:৩৪:২২ পিএম     ||     আপডেট: ২০১৭-১১-১৪ ৬:৩৪:২২ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : স্বাস্থ্য খাতের উন্নয়ন প্রকল্পসমূহ সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দ্রুত সময়ের মধ্যে সম্পন্ন করার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

মঙ্গলবার সচিবালয়ে স্বাস্থ্য খাতের বার্ষিক উন্নয়ন কর্মসূচির অগ্রগতি পর্যালোচনা সভায় তিনি এই নির্দেশনা দেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে এ খাতে ব্যাপক উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। দ্রুত সময়ের মধ্যে এসব কাজ শেষ করতে হবে। স্বাস্থ্য খাতের ব্যবস্থাপনায় স্বচ্ছ্বতা ও জবাবদিহিতাকে সবচেয়ে বেশি প্রাধান্য দেওয়া উচিত।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের সময় স্বাস্থ্য খাতে যে সাফল্য এসেছে তাকে আরো ঊর্দ্ধে নিয়ে যেতে হবে। এজন্য আগামী দিনের কর্মসূচির সুষ্ঠু ও সফল বাস্তবায়ন নির্দিষ্ট সময়ের মধ্যেই নিশ্চিত করা জরুরি। একটি জনবান্ধব চিকিৎসা ব্যবস্থা গড়ে তুলতে হলে এই খাতের কোনো অংশে অনিয়ম ও গাফিলতি করা যাবে না।

মোহাম্মদ নাসিম বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে আর্থ-সামাজিক খাতে বাংলাদেশের অগ্রযাত্রা ত্বরান্বিত করতে সকল চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মীদের নিজ নিজ দায়িত্ব পালনে আরো যত্নবান হতে হবে। তৃণমূল মানুষ তথা দরিদ্র মানুষের জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকারি পদক্ষেপগুলোর সফল বাস্তবায়নের বিকল্প নেই। এজন্য তিনি সংশ্লিষ্ট সবাইকে মনযোগ দিয়ে কাজ করার আহ্বান জানান।

এ সময় স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব ফয়েজ আহম্মেদ, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদসহ মন্ত্রণালয়, অধিদপ্তর এবং বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্পের ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৪ নভেম্বর ২০১৭/নঈমুদ্দীন/সাইফ

Walton
 
   
Marcel