ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শিগগিরই চীনা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৯, ৪ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিগগিরই চীনা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ও চীনের কুনমিং মেডিক্যাল ইউনিভার্সিটির মধ্যে যৌথভাবে শিক্ষা, গবেষণা ও প্রশিক্ষণ কর্মসূচি চালু, সভা-সেমিনারের আয়োজন, শিক্ষক, শিক্ষার্থী এবং প্রযুক্তিগত বিনিময় নিয়ে ফলপ্রসূ আলোচনা হয়েছে।

শিগগিরই এ বিষয়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হবে বলে উভয় বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ ঐকমত্যে পৌঁছেছে।

বিএসএমএমইউর সেকশন অফিসার (জনসংযোগ) প্রশান্ত কুমার মজুমদার জানান, সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে কুনমিং মেডিক্যাল ইউনিভার্সিটির ভাইস প্রেসিডেন্ট অধ্যাপক ডং জুনসহ আট সদস্যের একটি প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকে এ আলোচনা ও ঐক্যমত হয়।

তিনি জানান, বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান চীনা প্রতিনিধিদলকে স্বাগত জানান। তিনি বাংলাদেশ ও চীনের মধ্যে দীর্ঘদিন ধরে চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজ করছে বলে উল্লেখ করেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সংক্ষিপ্ত ইতিহাস, শিক্ষা ও গবেষণাসহ বিভিন্ন কার্যক্রম সম্পর্কে প্রতিনিধিদলকে অবহিত করেন। 

এ সময় বিএসএমএমইউর উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন, ডেপুটি রেজিস্ট্রার ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৪ ডিসেম্বর ২০১৭/সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়