ঢাকা, বুধবার, ৬ ভাদ্র ১৪২৫, ২২ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

‘এমন শিক্ষক হতে হবে শিক্ষার্থীরা যেন অপেক্ষায় থাকেন’

আরিফ সাওন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০১-২৮ ৭:০০:২২ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-২৮ ৭:২০:১২ পিএম

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান বলেছেন, এমন গুণী শিক্ষক হতে হবে, শিক্ষার্থীরা যেনো ক্লাস শুরুর আগেই ক্লাসে উপস্থিত হয়ে ক্লাসের জন্য অপেক্ষা করেন।

রোববার বিশ্ববিদ্যালয়ের এনাটমি রেসিডেন্টদের অধ্যাপক মো. হারুন আর রশীদ মেরিট অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, শিক্ষক যথা সময়ে ক্লাসে উপস্থিত হয়ে ছাত্র-ছাত্রীদের সেই আগ্রহের চাহিদা মেটাতে সক্ষম হন। জয় করে নেন শিক্ষার্থীদের মন। সব ধরনের শিক্ষামাধ্যমের মতো মেডিক্যাল শিক্ষাতেও এমন নীতিবান, সৎ, দক্ষ, অনুসরণীয়, অনুকরণীয়, প্রজ্ঞাময় ও আদর্শবান গুণী শিক্ষকের প্রয়োজন রয়েছে।

উপাচার্য তার বক্তব্যে উচ্চ মেডিক্যাল শিক্ষার মান আরো বৃদ্ধি ও শিক্ষক স্বল্পতা দূরীকরণের প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার কথা উল্লেখ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, ইন্টারনাল মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. মো. আব্দুল জলিল চৌধুরী।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক মো. হারুন আর রশিদ। সভাপতিত্ব করেন এনাটমি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. লায়লা আনজুমান বানু।

অনুষ্ঠানে এমএস এনাটমি বিভাগের ফেজ-এ-তে সর্বোচ্চ নম্বরধারী ডা. ক্যাপ্টেন ইমরান ওয়াহিদকে অধ্যাপক মো. হারুন আর রশীদ মেরিট অ্যাওয়ার্ড প্রদান করা হয়। অন্য বক্তারা আলাদা এনাটমি ভবন নির্মাণ, বেসিক সায়েন্স অনুষদের শিক্ষকদের জন্য সরকার ঘোষিত পেস্কেল অনুযায়ী বেসিকের সমপরিমাণ ভাতা প্রদানের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান।



রাইজিংবিডি/ঢাকা/২৮ জানুয়ারি ২০১৮/সাওন/সাইফ

Walton Laptop
 
     
Walton