ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিমানে সিট খালি যাওয়ায় কমিটির ক্ষোভ

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪০, ২৮ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিমানে সিট খালি যাওয়ায় কমিটির ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, সংসদ থেকে: বিমান বাংলাদেশ এয়ারলাইন্স- এ অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইটে সিট খালি থাকে অথচ বুকিং দেওয়ার সময় সিট পাওয়া যায়না। বিমানের ও বিমান বন্দরের নানা ধরনের দুর্নীতি ও অনিয়মের খবরে ক্ষোভ প্রকাশ করেছে সংসদীয় কমিটি।

রোববার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সেরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে ক্ষোভ প্রকাশ  করা হয়।

কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খান-এর সভাপতিত্বে সংসদ ভবনে বৈঠক অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ.কে.এম শাহ্জাহান কামাল, মো: আলী আশরাফ, তানভীর ইমাম, কামরুল আশরাফ খান, মো: আফতাব উদ্দীন সরকার, রওশন আরা মান্নান এবং বেগম সাবিহা নাহার বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে হযরত খান জাহান আলী ও ঢাকার বাহিরে অন্যান্য বিমান বন্দরের উন্নয়নমূলক কাজ, বিমান বাংলাদেশ এয়ার লাইনস্-এর টিকেটিং আধুনিকায়নে গৃহিত ব্যবস্থা, হোটেল শৈবাল পিপিপিতে ছেড়ে দেওয়ার শর্তাবলী এবং হোটেল সোনারগাঁও, হোটেল রুপসী বাংলার সংস্কার কাজের অগ্রগতির উপর বিস্তারিত আলোচনা হয়।

প্যানপ্যাসিফিক সোনারগাঁও হোটেলের সকল কাজ সমাপ্ত করে আগামী জুলাই/২০১৮ সালের মধ্যে এবং রুপসী বাংলা হোটেলের সকল সংস্কার কাজ শেষে আগামী মে/২০১৮ সালের মধ্যে চালু করার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে কমিটি কর্তৃক সুপারিশ করা হয় ।

হযরত খান জাহান আলী বিমান বন্দরের জমি অধিগ্রহণ করে পিপিপির মাধ্যমে উন্নয়নমূলক কাজ শুরু এবং ঢাকার বাইরে অন্যান্য বিমান বন্দরের রানওয়েসহ অবকাঠামোগত যে সকল সমস্যা পরিলক্ষিত হচ্ছে সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

এছাড়া বিমান লেট হলে যাত্রীকে অবহিত করা হয়না- এ সকল বিষয়ে বিমানকে কার্যকর ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২৮ জানুয়ারি ২০১৮/আসাদ/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়