ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘৮ তারিখে কর্মসূচি দেব না, তবে ...’

নৃপেন রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪০, ৪ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘৮ তারিখে কর্মসূচি দেব না, তবে ...’

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমাদের নেত্রী শেখ হাসিনা আমাকে ৮ তারিখকে ঘিরে কোনো কর্মসূচি দিতে বলেন নাই। আমরা কোনো কর্মসূচি দেব না। তবে মামলার রায়কে কেন্দ্র করে অশান্ত পরিস্থিতি তৈরি হলে তা মোকাবিলায় সতর্ক পাহারায় থাকব।

রোববার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ‘বিএনপির সন্ত্রাস, নৈরাজ্য ও জঙ্গিবাদী রাজনীতির প্রতিবাদে’ বাংলাদেশ আওয়ামী যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত যুব সমাবেশে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ৮ তারিখে মামলার রায়। এটাকে কেন্দ্র করে আজকে বিভিন্নভাবে উত্তেজনা ছড়ানো হচ্ছে। আমি পরিষ্কারভাবে বলতে চাই- আমরা কারো সঙ্গে পাল্টাপাল্টিতে যাব না। আমরা ক্ষমতায় আছি। আমরা দেশ চালাচ্ছি শেখ হাসিনার নেতৃত্বে। আমাদের এখন মাথা গরম করার সুযোগ নেই। আমাদের ঠান্ডা মাথায় পরিস্থিতি মোকাবিলা করতে হবে। আমাদের নেত্রী দেশরত্ম রাষ্ট্রনায়ক শেখ হাসিনা আমাকে ৮ তারিখকে ঘিরে কোনো কর্মসূচি দিতে বলেন নাই। আমাদের কোনো কর্মসূচি নাই।

তিনি আরো বলেন,  আমরা কোনো কর্মসূচি দেব না। তবে ৮ তারিখের মামলার রায়কে কেন্দ্র করে যদি পরিস্থিতি কেউ অশান্ত করার চেষ্টা করে, যদি বিশৃঙ্খলার সৃষ্টি হয়, তাহলে নৈরাজ্যের বিরুদ্ধে আমরা সতর্ক পাহারায় থাকব। জনগণের জানমালের নিরাপত্তা রক্ষায় আইন প্রয়োগকারী সংস্থা উদ্ভূত পরিস্থিতিতে কখন কী করতে হবে সে ব্যবস্থা তখন নেবে। কিন্তু রাস্তা দখল করে কোনো সভা-সমাবেশ করার পরিকল্পনা আমাদের নেই।

ওবায়দুল কাদের বলেন,  আমাদের কোনো অস্থিরতা নেই। ভরা কলসি নাড়াবার কোনো দরকার নেই। সারা দেশের জনগণ নেত্রীর উন্নয়নে মহাখুশি। আমরা কেন অহেতুক পরিস্থিতি অশান্ত করব। আমাদের মধ্যে তো কোনো হতাশা নেই। বিএনপিকে নিয়ে আওয়ামী লীগে কোনো অস্থিরতা নেই। আমরা অনেক এগিয়ে গেছি। উন্নয়নে এগিয়ে গেছি, অর্জনে এগিয়ে গেছি। আমরা দেশকে অনেক দূর এগিয়ে নিয়ে গেছি।

বর্তমান সরকার গৃহীত মেগা প্রকল্পগুলো তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, বিএনপি মানুষকে ভালবাসে না। বিএনপি ভালবাসে ক্ষমতাকে। শেখ হাসিনার লক্ষ্য দেশের উন্নয়ন মানুষের কল্যাণ, আর খালেদা জিয়ার লক্ষ্য যেনতেন প্রকারে ক্ষমতার মঞ্চ দখল।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আপনারা বিএনপির কোনো উসকানির ফাঁদে পা দেবেন না। তারা যদি রাস্তা দখল করে জনগণের জন্য  ভোগান্তির সৃষ্টি করে জানমালের নিরাপত্তায় বিঘ্ন সৃষ্টি করে আইনপ্রয়োগকারী সংস্থা উদ্ভূত পরিস্থিতি মোকাবিলা করবে। যেমন কুকুর, তেমন মুগুর। কুকুরের যেমন ঘেউ ঘেউ, মুগুরটাও ঠিক তেমনি নেমে আসবে।

তিনি আরো বলেন, আপনারা শুধু সর্তক থাকবেন। প্রয়োজনে নৈরাজ্যের বিরুদ্ধে জনগণকে সঙ্গ নিয়ে আমরা এই পরিস্থিতি মোকাবিলা করব। আমাদের বড় শক্তি বাংলাদেশের জনগণ, ডিজিটাল বাংলাদেশের তরুণ সমাজ। আমাদের দেশে নৈরাজ্য ও বিশৃঙ্খলার বিরুদ্ধে এরাই সবচেয়ে বড় হাতিয়ার। শেখ হাসিনা তার কাজ দিয়ে হাতিয়ার তৈরি করেছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি উন্মাদ হলে আমরাও কি উন্মাদ হব? আমরা দেশে শান্তি চাই। আমরা কেন গোলমাল করতে যাব? আমরা কেন গোলমাল করে শান্ত দেশকে অশান্ত করব? কেন অস্থিরতাকে ডেকে আনব? আমরা এটা করব না। 

ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী, মাহবুবুর রহমান, ফারুক হোসেন প্রমুখ। এছাড়া উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য আতাউর রহমান আতা, যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহি, সাংগঠনিক সম্পাদক আসাদুল ইসলাম আসাদ, মিজানুল ইসলাম মিজু, কাজী আনিসুর রহমান প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন যুবলীগের ঢাকা দক্ষিণের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ কে এম মমিনুল হক সাঈদ।



রাইজিংবিডি/ঢাকা/৪ ফেব্রুয়ারি ২০১৮/নৃপেন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়