ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

যশোর হাসপাতালে যোগ দিতে পারেননি ডা. লিটু

বিএম ফারুক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৩, ১ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যশোর হাসপাতালে যোগ দিতে পারেননি ডা. লিটু

নিজস্ব প্রতিবেদক, যশোর : যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ডাক্তার আবুল কালাম আজাদ লিটুকে যোগ দিতে দেয়নি সরকার সমর্থক ডাক্তারদের সংগঠনের নেতারা।

আজ রোববার তার তত্ত্বাবধায়ক হিসেবে সেখানে যোগ দেওয়ার কথা ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১০টা এক মিনিটে ডাক্তার আবুল কালাম আজাদ লিটু কর্মস্থলে যোগ দিতে আসেন। কিন্তু তিনি যার কাছ থেকে দায়িত্ব বুঝে নেবেন, সেই ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. আব্দুর রহিম মোড়ল তখনো অফিসে আসেননি। বেলা পৌনে ১১টার দিকে তিনি অফিসে আসেন।

এরপর শুরু হয় নানা নাটক। ডা. লিটুর যোগদান ঠেকাতে ডা. আব্দুর রহিম মোড়লের নেতৃত্বে বৈঠকে বসেন সরকারি দল সমর্থিত প্রভাবশালী চিকিৎসকরা।

ডা. লিটুকে সেখান থেকে জানানো হয়, ‘‘আইনি জটিলতা আছে কি না, তা আগে দেখতে হবে। আপনি সাত দিন পর যোগ দিন।’’ প্রতিউত্তরে ডা. লিটু বলেন, ‘‘আমি যোগদান করতে এসেছি। যোগ দিতে চাই। দরকার হলে আগামী সাত দিন ছুটিতে থাকব। অন্য কোনো জটিলতা থাকলে আমি চলে যাব।’

কিন্তু প্রভাবশালী ডাক্তার, যারা ডা. লিটুর যোগদান ঠেকাতে বেশ কিছু দিন ধরে ঘোঁট পাকাচ্ছেন, তারা সিদ্ধান্তে অনড় থাকেন। এই পরিস্থিতিতে দুপুর ১টা পর্যন্ত ডা. লিটু তার নতুন কর্মস্থলে যোগ দিতে পারেননি।

একাধিক ডাক্তার জানিয়েছেন, যশোরের সর্বজন পরিচিত জনপ্রিয় ডাক্তার আবুল কালাম আজাদ লিটু যাতে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক পদে যোগ দিতে না পারেন, সেই জন্য বর্তমান ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. আব্দুর রহিম মোড়ল তার অনুসারীদের নিয়ে বৈঠকের নামে অরাজক পরিস্থিতি সৃষ্টি করেন।

জানতে চাইলে ডা. আব্দুল রহিম মোড়ল বলেন, ‘‘ডাক্তার আবুল কালাম আজাদ সাহেবের তত্ত্বাবধায়ক হিসেবে যোগদানে কিছু সমস্যা আছে। তাই তাকে যোগ দিতে দেওয়া হয়নি।’’

আইনি জটিলতা আছে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘‘আপনাকে পরে জানাব।’’

ডাক্তার আবুল কালাম আজাদ লিটু বলেন, ‘‘এর ভেতর অনেক ব্যাপার আছে। অনেকে অনেক ধরনের খেলা খেলছেন, যাতে আমি এখানে তত্ত্বাবধায়ক হিসেবে যোগদান করতে না পারি।’’



রাইজিংবিডি/যশোর/১ এপ্রিল ২০১৮/বি এম ফারুক/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়