ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আদ্-দ্বীন হাসপাতালে বিনামূল্যে ফিজিওথেরাপি

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৮, ১৫ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আদ্-দ্বীন হাসপাতালে বিনামূল্যে ফিজিওথেরাপি

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর পোস্তগোলায় আদ্-দ্বীন ব্যারিস্টার রফিক-উল হক হাসপাতালে বিনামূল্যে ফিজিওথেরাপি কার্যক্রম শুরু হয়েছে।

মঙ্গলবার দুপুরে মাসব্যাপী এই সেবা কার্যক্রম প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন আদ্-দ্বীন ফাউন্ডেশনের চেয়ারম্যান সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক। উদ্বোধনী অনুষ্ঠানে আদ্-দ্বীন সম্পর্কে বিভিন্ন তথ্য উপস্থাপন করেন আদ্-দ্বীন উইমেন্স মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আফিকুর রহমান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ ফিজিওথেরারি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা: মো. শাহাদত হোসেন, স্থানীয় ওয়ার্ড কমিশনার হাজী মাসুদ, আদ্-দ্বীন হাসপাতালের পরিচালক আনোয়ার হোসেন মুন্সী, আদ-দ্বীন ব্যারিস্টার রফিক-উল হক হাসপাতালের উপ-পরিচালক ডা: জেসমিন ইয়াসমিন। এতে সভাপতিত্ব করেন আদ্-দ্বীন ফাউন্ডেশনের উপদেষ্টা ডা: মুহামম্মদ আব্দুস সবুর। অনুষ্ঠান পরিচালনা করেন হাসপাতাল সমূহের পরিচালক ডা: নাহিদ ইয়াসমিন।

উদ্বোধনী অনুষ্ঠানে ব্যারিস্টার রফিক-উল হক বলেন, ‘আদ্-দ্বীন আজ স্বনামেরই পরিচিত। সেবার মানের মাধ্যমে প্রতিষ্ঠানটি সাধারণ মানুষের কাছে পৌঁছেছে। প্রতিদিনই আদ্-দ্বীনের সেবা নিতে মানুষ আমার সাথে যোগাযোগ করছে। এই হাসপাতালের কোনো পাবলিসিটির প্রয়োজন হয় না।‘

উল্লেখ্য পোস্তগোলা আদ্-দ্বীন ব্যারিস্টার রফিক-উল হক হাসপাতালে মাত্র ৩০ টাকা রেজিস্ট্রেশন ফি দিয়ে শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অভিজ্ঞ ফিজিওথেরাপিস্ট দ্বারা ইলেক্ট্রো থেরাপি, থেরাপিউটিক এক্সারসাইজ এবং ম্যানুয়াল থেরাপি সেবা পাওয়া যাবে। ১৫ জানুয়ারি থেকে আগামী ১৫  ফেব্রুয়ারি এই সেবা চলবে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, এখানে প্রতি মাসে বিভিন্ন ধরনের সেবা বিনামূল্যে দেওয়া হচ্ছে। ১৫ ডিসেম্বর থেকে ১৪ জানুয়ারি পর্যন্ত বিনামূল্যে চোখের ছানি অপারেশন কার্যক্রম চালানো হয়। এতে তিন হাজার রোগী দেখা হয়েছে। তিনশ রোগীর অপারেশন করা হয়েছে। আরো ৫০০ রোগি অপেক্ষমান রয়েছে। তাদেরও বিনামূল্যে অপারেশন করা হবে। ১৫ ফেব্রুয়ারি থেকে একমান ব্যাপী নাক-কান-গলার রোগিদের বিনামূল্যে সেবা প্রদান  করা হবে।



রাইজিংবিডি/ঢাকা/১৫ জানুয়ারি ২০১৯/আসাদ/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়