ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ন্যাম হত্যা

উ. কোরীয় কূটনীতিককে জিজ্ঞাসাবাদ করবে মালয়েশিয়া

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৮, ২২ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উ. কোরীয় কূটনীতিককে জিজ্ঞাসাবাদ করবে মালয়েশিয়া

আন্তর্জাতিক ডেস্ক : কিম জং-উনের সৎভাই কিম জং-ন্যামের হত্যাকাণ্ডের তদন্তের অংশ হিসেবে কুয়ালালামপুরে নিযুক্ত উত্তর কোরিয়ার একজন জ্যেষ্ঠ কূটনীতিককে জিজ্ঞাসাবাদ করতে চায় মালয়েশিয়া।

গত সপ্তাহে কুয়ালালামপুরে বিমানবন্দরে হত্যা করা হয় কিম জং-ন্যামকে। তাকে বিষ প্রয়োগে হত্যা করা হয়েছে বলে বিশ্বাস করছে মালয়েশিয়া পুলিশ।

ন্যামকে হত্যার বিস্তারিত তথ্য প্রকাশ করেছে পুলিশ। তাদের ভাষ্য, দুজন নারী ন্যামের মুখে বিষ ছিটিয়ে তাকে অজ্ঞান করে হত্যা করে।

তবে হত্যার কারণ এখনো নিশ্চিত হতে পারেনি তারা। দক্ষিণ কোরিয়ার দাবি, এ হত্যার পেছনে রয়েছে উত্তর কোরিয়া সরকার। কিন্তু কুয়ালালামপুরে উত্তর কোরিয়ার দূতাবাস এ অভিযোগ কঠোর ভাষায় প্রত্যাখ্যান করেছে।

বুধবার কুয়ালালামপুরে এক সংবাদ সম্মেলনে মালয়েশিয়া পুলিশের প্রধান খালিদ আবু বকর জানিয়েছেন, ন্যাম হত্যার সঙ্গে জড়িত সন্দেহে উত্তর কোরিয়ার তিন নাগরিকে খোঁজা হচ্ছে। তারা এখনো মালয়েশিয়ায় আছে বলে ধারণা করা হচ্ছে।

সন্দেহভাজন তিন উত্তর কোরীয়র মধ্যে একজন হলেন উত্তর কোরিয়ার দূতাবাসের সেকেন্ড সেক্রেটারি, যার নাম বলা হয়েছে হায়োন কোয়াং সং। সন্দেহভাজন অন্য দুজন হলেন উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় বিমানসংস্থা এয়ার কোরিয়োর কর্মকর্তা কিম উক ইল এবং রি জি ইউ। 

উত্তর কোরিয়ার অন্য চার সন্দেজভাজন নাগরিক মালয়েশিয়া থেকে পিয়ংইয়ং পালিয়ে গেছেন। সন্দেহভাজন একজন এখন মালয়েশিয়ার পুলিশি হেফাজতে রয়েছেন।

দুই নারী ইন্দোনেশিয়ার সিতি আয়শাহ ও ভিয়েতনামের দোয়ান থি হুয়াং মালয়েশিয়া পুলিশের হেফাজতে রয়েছে।




রাইজিংবিডি/ঢাকা/২২ ফেব্রুয়ারি ২০১৭/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়