ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মোহাম্মদ আলীর ছেলেকে প্রশ্ন : আপনি কি মুসলিম?

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৩, ২৫ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মোহাম্মদ আলীর ছেলেকে প্রশ্ন : আপনি কি মুসলিম?

আন্তর্জাতিক ডেস্ক : কিংবদন্তি মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলীর ছেলেকে ফ্লোরিডায় বিমানবন্দরে আটকে তার কাছে জানতে চাওয়া হয়, আপনি কি মুসলিম।

একজন আইনজীবী জানিয়েছেন, ৭ ফেব্রুয়ারি জ্যামাইকা থেকে ফ্লোরিডার ফোর্ট লডারডেল-হলিউড ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে নামার পর মোহাম্মদ আলীর ছেলে মোহাম্মদ আলী জুনিয়র (৪৪) এবং তার মা ও মোহাম্মদ আলীর দ্বিতীয় স্ত্রী খলিলাহ কামাচো-আলীকে অভিবাসন কর্মকর্তারা আটকে রেখে জিজ্ঞাসাবাদ করেন।

জ্যামাইকার মন্টিগো বে-তে ‘ব্ল্যাক হিস্ট্রি মানথ’ শীর্ষক একটি অনুষ্ঠানে বক্তব্য দিয়ে ফিরছিলেন তারা। তাদের এক পারিবারিক বন্ধু ও আইনজীবী মানচিনি জানান, তাদের নাম আরবি উচ্চারণের হওয়ায় দুজনকে আলাদা করে পাশে সরিয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

জিজ্ঞাসাবাদের সময় মোহাম্মদ আলীর সঙ্গে তোলা একটি ছবি অভিবাসন কর্মকর্তাদের দেখান কামাচো-আলী। পরিচয় নিশ্চিত হয়ে তারা তাকে ছেড়ে দেন। কিন্তু মোহাম্মদ আলী জুনিয়রের কাছে এ ধরনের ছবি না থাকায় তাকে প্রায় দুই ঘণ্টা আটকে রেখে প্রশ্ন করা হয়। বারবার তার কাছে জানতে চাওয়া হয়, ‘এই নাম তিনি কোথা থেকে পেলেন। তিনি মুসলিম কি না।’

নিজেকে মুসলিম পরিচয় দেওয়ায় অভিবাসন কর্মকর্তারা তার জন্মবৃত্তান্ত জানতে চান। তিনি জানান, ১৯৭২ সালে ফিলাডেলফিয়ায় জন্মগ্রহণ করেন এবং তার আমেরিকান ভিসা রয়েছে।   

এ বিষয়ে বিমানবন্দর কর্মকর্তারা কোনো প্রতিক্রিয়া জানাননি।

 

 


রাইজিংবিডি/ঢাকা/২৫ ফেব্রুয়ারি ২০১৭/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়