ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘অ্যান্টি-রোমিও’ স্কোয়াড নামালেন যোগী

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৬, ২২ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘অ্যান্টি-রোমিও’ স্কোয়াড নামালেন যোগী

মিরাটে অ্যান্টি-স্কোয়াডের অভিযান

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে ক্ষমতা গ্রহণের দুই দিনের মাথায় নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী ‘অ্যান্টি-রোমিও’ স্কোয়াড মাঠে নামালেন যোগী আদিত্যনাথ।

ঘরের বাইরে নারীদের সুরক্ষা নিশ্চিত করবে পুলিশের এই বিশেষ স্কোয়াড। পুরুষদের ইভটিজিং, যৌন হয়রানি ও হেনস্তা থেকে নারীদের রক্ষায় পাবলিক প্লেস, স্কুল-কলেজ ও রাস্তায় অ্যান্টি-রোমিও স্কোয়াড সার্বক্ষণিক টহলে থাকবে।

টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভি অনলাইনের খবরে বুধবার এ তথ্য জানানো হয়েছে।

মঙ্গলবার প্রথম অ্যান্টি-রোমিও স্কোয়াড মাঠে নামে মিরাট জেলায়। উত্তর প্রদেশে মিরাটই প্রথম জেলা, যেখানে নারীদের সুরক্ষায় বিশেষ স্কোয়াড কাজ শুরু করেছে। 

অ্যান্টি-রোমিও স্কোয়াড জানিয়েছে, তারা অপরাধ নিয়ন্ত্রণ ও নৈতিক পুলিশিংয়ের মধ্যে থেকে কাজ করবে। কিশোর-তরুণ-যুবক ও তাদের বাবা-মাকে সচেতন করবে তারা।

মিরাটের প্রতি পুলিশ স্টেশনে তিন-চার সদস্যের একটি করে অ্যান্টি-রোমিও স্কোয়াড গঠন করা হচ্ছে। যেসব পুলিশ স্টেশনের এলাকায় ঘনজনবসতি সেখানে এ ধরনের একাধিক স্কোয়াড থাকবে।

উত্তর প্রদেশের রাজধানী লখনোর আওতায় থাকা ১১ জেলায় অ্যান্টি-রোমিও স্কোয়াড গঠনের জন্য আইজির অফিস থেকে নির্দেশনা এসেছে। শিগগিরই সব পুলিশ স্টেশনে এ বিশেষ স্কোয়াড গঠন করে কাজ শুরু করা হবে।




রাইজিংবিডি/ঢাকা/২২ মার্চ ২০১৭/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়