ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

সিরিয়ায় মার্কিন জোটের হামলায় নিহত ৩৩

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৪, ২২ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিরিয়ায় মার্কিন জোটের হামলায় নিহত ৩৩

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন নেতৃত্বাধীন জোটের বিমান হামলায় সিরিয়ার একটি শহরে কমপক্ষে ৩৩ বেসামরিক নাগরিক নিহত হয়েছে। বুধবার সিরিয়ার যুদ্ধ পর্যবেক্ষণকারী সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস এ তথ্য জানিয়েছে।

সংস্থাটি জানিয়েছে, রাকা প্রদেশের দক্ষিণে সন্ত্রাসীগোষ্ঠি ইসলামিক স্টেটের (আইএস) দখলকৃত আল-মনসুরা শহরের দক্ষিণে মঙ্গলবার ভোরে বিমান হামলা চালানো হয়।

সংস্থার প্রধান রামি আব্দেল রহমান বলেছেন, ‘আমরা এখন ৩৩ জন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করতে পারি। এরা সবাই রাকা, আলেপ্পো ও হোমস থেকে আসা বাস্তুচ্যুত বেসামরিক নাগরিক। ধ্বংসস্তুপ থেকৈ এখনো দেহ টেনে বের করা হচ্ছে। মাত্র দুজনকে জীবিত বের করা সম্ভব হয়েছে।

স্থানীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, ধীরে ধীরে রাকাকে হত্যা করা হচ্ছে। যে স্কুলটিতে হামলা চালানো হয়েছে সেখানে বাস্তুচ্যুত ৫০টি পরিবার বাস করতো।

প্রসঙ্গত, ২০১৪ সাল থেকে সিরিয়ায় আইএসের ওপর হামলা চালিয়ে যাচ্ছে মার্কিন নেতৃত্বাধীন সামরিক জোট। চলতি মাসের প্রথম দিকে জোটের পক্ষ থেকে জানানো হয়, ইরাকে জোটের হামলায় কমপক্ষে ২২০ জন বেসামরিক নাগরিক মারা গেছে। তবে অন্য পর্যবেক্ষক সংস্থাগুলো জানিয়েছে, এ সংখ্যা আরো বেশি।



রাইজিংবিডি/ঢাকা/২২ মার্চ ২০১৭/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়