ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

লন্ডনে হামলাকারী ব্রিটিশ বংশোদ্ভূত

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৭, ২৩ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লন্ডনে হামলাকারী ব্রিটিশ বংশোদ্ভূত

আন্তর্জাতিক ডেস্ক : লন্ডনের ওয়েস্টমিনস্টার সেতু ও পার্লামেন্ট প্রাঙ্গণে হামলাকারী ব্রিটিশ বংশোদ্ভূত বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী থেরেসা মে। বৃহস্পতিবার পার্লামেন্টে দেওয়া এক বিবৃতিতে তিনি এ তথ্য জানিয়েছেন।

ব্রিটিশ প্রধানমন্ত্রী জানিয়েছেন,  এর আগে ওই হামলাকারীর সঙ্গে চরমন্থার সঙ্গে সংশ্লিষ্টতার বিষয়ে তদন্ত করেছিল গোয়েন্দা সংস্থা এমআই ফাইভ। প্রধানমন্ত্রী অবশ্য হামলাকারীর নাম প্রকাশ করেন নি।

থেরেসা মে বলেছেন, ‘আমি যা নিশ্চিত করতে পারি তা হচ্ছে, ওই ব্যক্তি ব্রিটিশ বংশোদ্ভূত এবং কয়েক বছর আগে চরমপন্থার সঙ্গে তার সংশ্লিষ্টতার বিষয়ে একবার এমআই ফাইভ তদন্ত করেছিল।’

হামলাকারী আসলে ক্ষীন সন্দেহভাজন ছিল উল্লেখ করে তিনি বলেন, ‘ বর্তমান গোয়েন্দা চিত্রের অংশ সে ছিল না। তার অভিপ্রায় বা পরিকল্পনা সম্পর্কে কোনো গোয়েন্দা পূর্বাভাস ছিল না।’তদন্তের অনুমতি পাওয়ার পরপরই হামলাকারীর পরিচয় প্রকাশ করা হবে বলেও জানান ব্রিটিশ প্রধানমন্ত্রী।

বুধবার হাউস অব কমন্সের অধিবেশন চলাকালে গাড়ি নিয়ে হামলা চালায় এক ব্যক্তি। ওই হামলার ঘটনায় হামলাকারীসহ চারজন নিহত হন। এছাড়া ২৯ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন, যাদের মধ্যে সাতজনের অবস্থা আশঙ্কাজনক। হামলার ঘটনায় জড়িত সন্দেহে আটজনকে গ্রেফতার করেছে পুলিশ।  লন্ডন, বার্মিংহামসহ ছয়টি স্থানে রাতভর তল্লাশি চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/২৩ মার্চ ২০১৭/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়