ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

গ্রেপ্তার হতে পারেন দক্ষিণ কোরিয়ার ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৫৬, ২৭ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গ্রেপ্তার হতে পারেন দক্ষিণ কোরিয়ার ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট

দক্ষিণ কোরিয়ার ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট পার্ক

আন্তর্জাতিক ডেস্ক : দুর্নীতির সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে দক্ষিণ কোরিয়ার ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট পার্ক গিউন হে গ্রেপ্তার হতে পারেন।

তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করতে যাচ্ছেন দেশটির সরকারি কৌঁসুলিরা।

এ মাসের শুরুতে প্রেসিডেন্ট পদ থেকে ক্ষমতা হারান পার্ক। পার্লামেন্টে তার বিরুদ্ধে যে অভিসংশন করেছিল, সাংবিধানিক আদালত তা বহাল রাখায় প্রেসিডেন্ট হিসেবে স্থায়ীভাবে ক্ষমতা হারান তিনি।

পার্কের বিরুদ্ধে অভিযোগ, তিনি তার ঘনিষ্ট বন্ধু চোই সুন-সিলকে বড় বড় কোম্পানি থেকে অসৎ উপায়ে অর্থ হাতিয়ে নিতে সমর্থন দিয়েছেন। তবে পার্ক এ অভিযোগ অস্বীকার করেছেন।

গত সপ্তাহে দক্ষিণ কোরিয়ার মানুষের কাছে ক্ষমা চেয়েছেন পার্ক। তবে এর পর তদন্তকারীরা তাকে টানা ১৪ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেন।

সোমবার কৌঁসুলিরা বলেছেন, ‘তারা এই সিদ্ধান্তে উপনীতি হয়েছেন যে, আইন ও নীতি অনুযায়ী তারা এখন পার্কের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা চাইতে পারেন।’

কৌঁসুলিরা যুক্তি দেখিয়েছেন, পার্ককে গ্রেপ্তার করা না হলে প্রমাণ সংরক্ষিত থাকা কম্পিউটার হার্ড ডিভাইসের মতো গুরুত্বপূর্ণ জিনিস ধ্বংস করে ফেলতে পারেন তিনি।

পার্কের ঘনিষ্ট বন্ধু চোই সুন-সিলের বিরুদ্ধে এরই মধ্যে ঘুষ গ্রহণ ও দুর্নীতির দায়ে অভিযোগ গঠন করা হয়েছে এবং তার বিচার প্রক্রিয়াধীন রয়েছে।




রাইজিংবিডি/ঢাকা/২৭ মার্চ ২০১৭/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়