ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জিজ্ঞাসাবাদের মুখে ট্রাম্পের জামাই

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪৭, ২৮ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জিজ্ঞাসাবাদের মুখে ট্রাম্পের জামাই

ট্রাম্পের জামাই জ্যারেড কুশনার ও মেয়ে ইভানকা

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার সঙ্গে সম্পর্ক বিষয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জামাই জ্যারেড কুশনারকে জিজ্ঞাসাবাদ করা হবে।

ট্রাম্প টিম ও মস্কোর মধ্যে সম্পর্কের বিষয়ে তদন্তকারী একটি দল কুশনারকে এ জিজ্ঞাসাবাদ করবে।

বিবিসি অনলাইনের এক খবরে মঙ্গলবার এ তথ্য জানানো হয়েছে।

হোয়াইট হাউস জানিয়েছে, সিনেট ইন্টেলিজেন্স কমিটির সঙ্গে কথা বলতে স্বপ্রণোদিত হয়ে যাবেন কুশানার। গত বছর প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের অভিযোগ খতিয়ে দেখছে এই কমিটি।

যুক্তরাষ্ট্রের গোয়েন্দা কমিউনিটি বিশ্বাস করে, প্রেসিডেন্ট নির্বাচনে হ্যাকিংয়ের মাধ্যমে হস্তক্ষেপ করে হিলারি ক্লিনটনকে হারিয়ে ট্রাম্পকে বিজয়ী করতে সাহায্য করে রাশিয়া।

রাশিয়া এই অভিযোগ অস্বীকার করে এবং ট্রাম্প বলেন, এটি ‘ভুয়া খবর’। তবে এ অভিযোগ তদন্ত করছে যুক্তরাষ্ট্রের দুটি কংগ্রেশনাল কমিটি ও এফবিআই।

নিউ ইয়র্ক টামইসকে কর্মকর্তারা জানিয়েছেন, রাশিয়ার জ্যেষ্ঠ কর্মকর্তাদের সঙ্গে যে দুটি বৈঠক আয়োজনের অভিযোগ রয়েছে কুশনারের বিরুদ্ধে, সে বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করবে সিনেট কমিটি।

হোয়াইট হাউসের মুখপাত্র শন স্পাইসার জানিয়েছেন, নির্বাহী সুবিধা ব্যবহার করবেন না কুশনার। তার কী ভূমিকা ছিল, তিনি কাদের সঙ্গে কথা বলেছিলেন, তা পরিষ্কার করা উচিত।

অভিযোগ রয়েছে, ডিসেম্বর মাসে ট্রাম্প টাওয়ারে রাশিয়ার রাষ্ট্রদূত সের্গেই কিসলিয়াকের সঙ্গে প্রথম বৈঠক এবং রাশিয়ার রাষ্ট্রীয় মালিকাধীন উন্নয়ন ব্যাংকের প্রধানের সঙ্গে দ্বিতীয় বৈঠক করেন কুশনার।

হোয়াইট হাউস কর্মকর্তারা জানিয়েছেন, প্রেসিডেন্ট নির্বাচনের সময় ট্রাম্প টিমের সঙ্গে রাশিয়া ও অন্যান্য দেশের কর্মকর্তাদের বৈঠক হয়েছে। তবে তাতে স্পর্শকাতর কিছুই আলোচিত হয়নি।

ট্রাম্পের মেয়ে ইভানকার স্বামী কুশনার হোয়াইট হাউসের জ্যেষ্ঠ উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন। এবার ইভানকাও হোয়াইট হাউসে অফিস পাচ্ছেন। তবে তিনি পদ ও বেতন ছাড়াই কাজ করবেন।



রাইজিংবিডি/ঢাকা/২৮ মার্চ ২০১৭/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়