ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

রাজনৈতিক আলোচনায় হিলারি

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৭, ২৯ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজনৈতিক আলোচনায় হিলারি

হিলারি ক্লিনটন

আন্তর্জাতিক ডেস্ক : আবারও রাজনৈতিক আলোচনায় ফিরছেন হিলারি ক্লিনটন।

স্থানীয় সময় মঙ্গলবার ক্যালিফোর্নিয়ায় পেশাজীবী নারীদের এক সম্মেলনে অংশ নিয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা করেন হিলারি। পাশাপাশি নারীদের বিরুদ্ধে বৈষম্য নিরসনে তার দৃঢ় অবস্থান তুলে ধরেন।

২০১৬ সালে নভেম্বর মাসে প্রেসিডেন্ট নির্বাচনে হারার পর এই প্রথম বড় কোনো অনুষ্ঠানে অংশ নিয়ে রাজনৈতিক কথা বলতে দেখা গেল হিলারিকে। পরাজিত হলেও বিজয়ী ট্রাম্পের অভিষেক অনুষ্ঠানে অংশ নেন তিনি। নির্বাচনের পর টুইটারেও তাকে সেভাবে দেখা যায়নি।

সম্মেলনে হিলারি বলেন, নির্বাচনের যে ফলাফল হয়েছে, আমি তা আশা করিনি, তার জন্য কাজও করিনি। তবে আমি সাধারণ সুযোগসুবিধার বিষয়ে কথা বলা কখনোই বন্ধ করব না। কাজে নিয়োজিত বাবা-মায়ের সুবিধার পক্ষে কথা বলে যাব।

ওবামার আমলে প্রণীত স্বাস্থ্যনীতি অ্যাফোর্ডেবল কেয়ার অ্যাক্ট (ওবামাকেয়ার নামে পরিচিত) বাতিলে রিপাবলিকানরা যে উদ্যোগ নিয়েছে, তার কঠোর সমালোচনা করেন হিলারি। ট্রাম্প প্রশাসন এরই মধ্যে প্রতিরোধের মুখে পড়েছে, যাকে বলা যায় প্রতিরোধের শুরুমাত্র।

এ ছাড়া নারীদের আরো বেশি কর্মসংস্থানের ওপর গুরুত্বারোপ করেন হিলারি। নারীদের জন্য উন্নয়ন ও সুযোগ সৃষ্টির মাধ্যমে ২১ শতকের অসমাপ্ত কাজ শেষ করতে হবে বলে উল্লেখ করেন তিনি।

উল্লেখ্য, প্রেসিডেন্ট নির্বাচনে হেরে গেলেও ট্রাম্পের চেয়ে জনপ্রিয় ভোট বেশি পান হিলারি। ইলেক্টরাল ভোটের হিসাব-নিকাষের ফাঁদে আটকে যান হিলারি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ মার্চ ২০১৭/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়