ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ক্রেতাকে সাহায্য করতে চার বিয়ে!

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০০, ২৯ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্রেতাকে সাহায্য করতে চার বিয়ে!

আন্তর্জাতিক ডেস্ক : চীনের সাংহাইয়ে অ্যাপার্টমেন্ট কিনতে সহযোগিতা করতে এক বিক্রয় প্রতিনিধি চার ক্রেতাকে বিয়ে করেছেন। তাদের প্রত্যেককেই আবার অ্যাপার্টমেন্ট হস্তান্তরের পর তিনি তালাক দিয়েছেন। বুধবার সাউথ চীনা মর্নিং পোস্ট এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ওই বিক্রয় প্রতিনিধির পারিবারিক নাম ওয়াং। সাংহাই নগরীর কর্তৃপক্ষের নিয়ম অনুযায়ী, সাংহাইয়ের বাইরে থেকে আসা কোনো ব্যক্তি সামাজিক বীমা অথবা টানা পাঁচ বছর কর পরিশোধ না করলে নগরীতে তারা কোনো অ্যাপার্টমেন্ট কিনতে পারবে না। তবে সাংহাইয়ের নিবন্ধিত কোনো বাসিন্দার সঙ্গে বিয়ে বন্ধনে আবদ্ধ হলে এ ক্ষেত্রে ছাড় মিলবে। ওই নব দম্পতি চাইলে দুটি ফ্ল্যাট সেখানে কিনতে পারবে।

৩০ বছরের ওয়াং অবশ্য সাংহাইয়ের নিবন্ধিত বাসিন্দা। আর এ সুযোগটি কাজে লাগিয়ে তিনি তার চার ক্রেতাকে বিয়ে করেছেন। তার স্ত্রীর মধ্যে সত্তরোর্ধ্ব বয়সের নারীও রয়েছেন। ওয়াং অবশ্য শর্ত অনুযায়ী, যৌথ নামে সম্পত্তি হস্তান্তর হওয়ার আগেই ওই নারীদের সঙ্গে বিচ্ছেদ কর্মটিও সেরে ফেলেছেন। এর ফলে সাংহাইতে সম্পত্তি কিনতে অযোগ্য চার নারীকে স্রেফ স্বল্প মেয়াদী বিয়ের বদৌলতে অ্যাপার্টমেন্ট কেনার সুযোগ করে দিয়েছেন ওয়াং। প্রতিটি অ্যাপার্টমেন্ট হস্তান্তরের বিনিময়ে ৬০ থেকে ৮০ হাজার ইউয়ান (চীনা মুদ্রা) পারিশ্রমিক হিসেবে আদায় করেছেন।



রাইজিংবিডি/ঢাকা/২৯ মার্চ ২০১৭/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়