ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মিশরীয় সেনাদের বন্দি হত্যার ‘গোপন ভিডিও’

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১১, ২২ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মিশরীয় সেনাদের বন্দি হত্যার ‘গোপন ভিডিও’

মিশরীয় সেনাদের বিচারবহির্ভূত হত্যার গোপন ভিডিও একটি দৃশ্য

আন্তর্জাতিক ডেস্ক : মিশরীয় সেনাদের হাতে বন্দিদের বিচারবহির্ভূত হত্যার শিকার হওয়ার গোপন ভিডিও ফাঁস হয়েছে।

ভিডিও ফুটেজে দেখা দেখা যাচ্ছে, বন্দিদের হত্যা করছে সেনারা এবং এ হত্যাকে ‘বন্দুকযুদ্ধ’-এর শিকার বলে চালিয়ে দেওয়ার ষড়যন্ত্র করছে তারা।

আলজাজিরা অনলাইনের এক খবরে শনিবার এ তথ্য জানানো হয়েছে।

তুরস্কভিত্তিক মেকামিলিম নামে বিরোধীদের একটি টিলিভিশন চ্যানেল বৃহস্পতিবার ভিডিওটি অনলাইনে পোস্ট করে। এতে দেখা যাচ্ছে, ইউনিফর্ম পরা সেনারা চোখ বাঁধা দুজন বন্দির মাথায় গুলি করছে।

ওই ভিডিও ফুটেজে সেনা কর্মকর্তারা চোখ বাঁধা এক তরুণ বন্দিকে বারবার জিজ্ঞাসা করছে, তিনি আবু সানানা পরিবারের সদস্য কি না। যখন তিনি ‘না’ উত্তর দিয়ে বললেন, তিনি আল-আওয়াবাদাহ থেকে এসেছেন, তখন কর্মকর্তারা তাকে জিজ্ঞাসা করেন, এর আগে তার দাদা কোথায় বসবাস করতেন। এরপর তাকে মাটিতে ফেলে দেন এবং তার চোখ খুলে দেন তারা।

এরপর এক কর্মকর্তা তার মাথায় গুলি করেন।

ভিডিও সীমানার বাইরে থাকা এক ব্যক্তিকে চিৎকার করে বলতে শোনা যায়, ‘মাথায় নয়, মাথায় নয়।’ তখন দ্বিতীয় আরেক সেনা তার শরীরে গুলি করেন।

তবে আলজাজিরা জানিয়েছে, ভিডিওর সত্যতা তারা নিরপেক্ষ সূত্র থেকে নিশ্চিত হতে পারেনি। সিনাই উপদ্বীপের ঘটনাবলির ওপর সংবাদ প্রকাশ নিষিদ্ধ করে রেখেছে মিশরীয় সরকার। সেখানে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) সঙ্গে সম্পৃক্ত একটি গোষ্ঠীর বিরুদ্ধে লড়াই করছে মিরশীয় বাহিনী।



রাইজিংবিডি/ঢাকা/২২ এপ্রিল ২০১৭/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়