ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ইসরায়েলি পুলিশের গুলিতে ফিলিস্তিনি কিশোরী নিহত

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩৯, ৮ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইসরায়েলি পুলিশের গুলিতে ফিলিস্তিনি কিশোরী নিহত

আন্তর্জাতিক ডেস্ক : পূর্ব জেরুজালেম আল-কুদসে একজন ফিলিস্তিনি কিশোরিকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি সেনারা। তাদের অভিযোগ ওই কিশোরি পুলিশের ওপর ছুরি দিয়ে হামলা চালানোর চেষ্টা করেছিল। সোমবার বার্তা সংস্থা এএফপি এ তথ্য জানিয়েছে।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় ১৬ বছর বয়সি ওই কিশোরীর পরিচয় প্রকাশ করেছে। নিহত ফাতিমা আফিফ আব্দুর রহমান হিজেজি ছিলেন রামাল্লাহর নিকটবর্তী কুয়ারাত বানি জেইদ গ্রামের অধিবাসী।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বাব আল আমুদ বা দামেস্ক গেটের কাছে দাঁড়িয়েছিলেন ফাতিমা। ইসরায়েলি পুলিশের কাছ থেকে তিনি কমপক্ষে ১০ মিটার দূরে দাঁড়িয়েছিলেন। এ সময় এক পুলিশ সদস্য ‘ছুরি, ছুরি’ বলে চিৎকার করে ওঠে। এর পরই পাঁচ ইসরায়েলি পুলিশ ফাতিমাকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে।

তারা আরো জানিয়েছেন, ইসরায়েলি পুলিশের কয়েক রাউন্ড গুলি ফাতিমার বুকে বিদ্ধ হয়। সে পড়ে যাওয়ার পর তার দেহ লক্ষ্য করে গুলি ছুঁড়েছিল পুলিশ।

চলতি বছর ইসরায়েলি সেনাদের হাতে সাত শিশুসহ ২০ ফিলিস্তিনি নিহত হয়েছে। সেনাদের দাবি, এসব ফিলিস্তিনি তাদের ওপর হামলা চালাতে গিয়েছিল।

ফিলিস্তিনি সংবাদমাধ্যমগুলোর দাবি, নিরীহ ফিলিস্তিনি নাগরিকদের নির্বিচারে হত্যা করার অজুহাত হিসেবে ছুরিকাঘাতের প্রচেষ্টার অভিযোগ আনছে দখলদার ইসরায়েলি সেনারা।




রাইজিংবিডি/ঢাকা/৮ মে ২০১৭/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়