ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ফের হামলার আশঙ্কা : যুক্তরাজ্যে সর্বোচ্চ সতর্কতা

সাইফুল আহমেদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪৮, ২৪ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফের হামলার আশঙ্কা : যুক্তরাজ্যে সর্বোচ্চ সতর্কতা

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাজ্যে ফের সন্ত্রাসী হামলার আশঙ্কায় সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করার কথা বলা হয়েছে। হামলা প্রতিরোধে গুরুত্বপূর্ণ স্থাপনায় সামরিক বাহিনীর সদস্যদের মোতায়েন করা হচ্ছে।

সোমবার রাতের ঘটনার পর দেশটিতে হামলার হুমকি ‘ক্রিটিক্যাল’ অর্থাৎ সর্বোচ্চ হিসেবে বিবেচনা করা হচ্ছে। প্রধানমন্ত্রী থেরেসা মে বলেন, এর অর্থ হলো দেশটিতে খুব দ্রুত ফের সন্ত্রাসী হামলা হতে পারে।

মঙ্গলবার থেরেসা মে জানান, ম্যানচেস্টারে সালমান আবেদি একাই বিস্ফোরণ ঘটিয়েছে কি না, সেটি তদন্তকারী কর্মকর্তারা নিশ্চিত হতে না পারায় এই সর্বোচ্চ সতর্কতা নেওয়া হয়েছে। এ কারণে গুরুত্বপূর্ণ স্থাপনাগুলো রক্ষায় সেনাসদস্য মোতায়েন করা হবে।

প্রসঙ্গত, সোমবার রাতে ম্যানচেস্টার এরিনাতে মার্কিন গায়িকা আরিয়ানা গ্রান্দের এক কনসার্টে আত্মঘাতী বিস্ফোরণে ২২ জন নিহত হয়। এতে আহত হয় ৫৯ জন।

থেরেসা মে বলেন, জনগণকে রক্ষায় সশস্ত্র পুলিশ বাহিনীকে সহায়তায় গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতে সেনা সদস্য মোতায়েন থাকবে। সামনের দিনগুলোতে কনসার্টসহ বিভিন্ন ইভেন্টেও সেনাসদস্য মোতায়েন করা হতে পারে। সেনা সদস্যরা পুলিশ কমান্ডের অধীনে যৌথভাবে নিরাপত্তার দায়িত্ব পালন করবে।

ব্রিটেনের জনগণকে অযথা আতঙ্কিত করতে চান না উল্লেখ করে থেরেসা মে বলেন, সঙ্গত ও যৌক্তিক কারণেই নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হচ্ছে।

তথ্যসূত্র : বিবিসি



রাইজিংবিডি/ঢাকা/২৪ মে ২০১৭/সাইফুল/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়