ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ভূগর্ভে ক্ষেপণাস্ত্র উৎপাদন কারখানা করেছে ইরান

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৮, ২৫ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভূগর্ভে ক্ষেপণাস্ত্র উৎপাদন কারখানা করেছে ইরান

আন্তর্জাতিক ডেস্ক : ইরান ভূগর্ভে তৃতীয় ক্ষেপণাস্ত্র উৎপাদন কারখানা নির্মাণ করেছে। এখান থেকে দেশটির ক্ষেপণাস্ত্র  উন্নয়ন কার্যক্রম পরিচালিত হবে। বৃহস্পতিবার দেশটির আধা সরকারি বার্তা সংস্থা ফার্স এ তথ্য জানিয়েছে।

রিপাবলিকান গার্ডের এয়ারস্পেস ডিভিশনের প্রধান আমিরালি হাজিজাদেহ বলেছেন, ‘সাম্প্রতিক বছরে ইরানের তৃতীয় ভূগর্ভস্থ কারখানা নির্মাণ করেছে গার্ডস। আমরা আরো জোরেসোরে আমাদের ক্ষেপণাস্ত্র উন্নয়ন চালিয়ে যাব।’

তিনি বলেন, ‘এটা স্বাভাবিক যে আমাদের শত্রু আমেরিকা ও ইহুদি শাসকরা আমাদের ক্ষেপণাস্ত্র পরীক্ষায় গোস্বা করবে। কারণ তারা চায় ইরান যেন দুর্বল হয়ে থাকে।’

ইরানকে সতর্ক করতে গত জানুয়ারিতে শপথ নেওয়ার পর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তেহরানের ওপর কিছু নিষেধাজ্ঞা আরোপ করেছেন। ওই সময় দেশটির পারিচালিত ক্ষেপণাস্ত্র পরীক্ষার কারণে এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল।

ইরানের ক্ষেপণাস্ত্র কর্মসূচি নিয়ে মধ্যপ্রাচ্যের সুন্নি দেশগুলো বারবার উদ্যোগ প্রকাশ করে আসছে। চলতি সপ্তাহের প্রথম দিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার সৌদি সফরের সময় বলেছেন, ইরানই মধ্যপ্রাচ্যে চরমপন্থিদের অর্থের জোগানদাতা। এ মন্তব্যের মাধ্যমে ট্রাম্প তার ইরানবিরোধী অবস্থান ঘোষণা করেছেন।



রাইজিংবিডি/ঢাকা/২৫ মে ২০১৭/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়