ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কাতার নিয়ে সৌদি বাদশাহ-এরদোয়ান টেলিফোন আলাপ

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৭, ২২ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কাতার নিয়ে সৌদি বাদশাহ-এরদোয়ান টেলিফোন আলাপ

আন্তর্জাতিক ডেস্ক : কাতার সংকট নিরসনে সৌদি বাদশাহ সালমান ও দেশটির নতুন যুবরাজ মুহাম্মদ বিন সালমানের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন তুরস্কের প্রেসিডেন্ট  রিসেপ তায়েপ এরদোয়ান। তুরস্কের প্রেসিডেন্টের দপ্তরের বরাত দিয়ে বৃহস্পতিবার আল-জাজিরা অনলাইন এ তথ্য জানিয়েছে।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, বুধবার এরদোয়ান সৌদি নেতাদের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন। পরে এক বিবৃতিতে এরদোয়ানের দপ্তর বলেছে, ‘ কাতার নিয়ে আঞ্চলিক উত্তেজনা প্রশমনে একটি চুক্তিতে পৌঁছার ব্যাপারে এরদোয়ান সৌদি নেতাদের সঙ্গে কথা বলেছেন। একইসঙ্গে তিনি সৌদি-তুর্কি সম্পর্ক আরো জোরদারের বিষয়েও কথা বলেন।

বিবৃতিতে বলা হয়েছে, যুবরাজ হিসেবে অভিষিক্ত হওয়ায় প্রিন্স মুহাম্মদ বিন সালমানকে অভিনন্দন জানিয়েছেন এরদোয়ান। আগামী মাসে হামবুর্গে অনুষ্ঠিতব্য জি-২০ সম্মেলেনে বাদশাহ সালমানের সঙ্গে মুখোমুখি বৈঠকের বিষয়েও কথা বলেছেন  তুর্কি প্রেসিডেন্ট।

প্রসঙ্গত, আরব অঞ্চলে অস্থিতিশীলতা সৃষ্টির অভিযোগ তুলে ৫ জুন কাতারের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্নের ঘোষণা দেয় সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন, ইয়েমেন ও মিশর। তাদের অভিযোগ, ইসলামিক স্টেট (আইএস), আল কায়েদা, মুসলিম ব্রাদারহুডসহ বিভিন্ন সন্ত্রাসী সংগঠনকে কাতার ‘মদদ দিচ্ছে’। তবে কাতার এসব অভিযোগ অস্বীকার করেছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ জুন ২০১৭/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়