ঢাকা, বুধবার, ৮ ভাদ্র ১৪২৪, ২৩ আগস্ট ২০১৭
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

অনুশীলনে ফিরলেন সাকিব, শিগগিরই ফিরছেন রুবেল

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৭-১৭ ৩:১৪:১৮ পিএম     ||     আপডেট: ২০১৭-০৭-১৭ ৪:৪৩:৫৭ পিএম

ক্রীড়া প্রতিবেদক : গত শনিবার বাসা থেকে বের হওয়ার পথে সিঁড়িতে বাম পা মচকে গোড়ালিতে ব্যথা পেয়েছিলেন সাকিব। ‍গুরুতর ব্যথা না হলেও সাকিবের গোড়ালিতে ব্যান্ডেজ করে দিয়েছিল বিসিবির চিকিৎসক। ৪৮ ঘন্টা পর্যবেক্ষণে ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

ব্যথা কমে যাওয়ায় সোমবার থেকে দলের সঙ্গে অনুশীলন শুরু করেছেন সাকিব। জিমনেশিয়ামে সাইক্লিং করেছেন। তবে পুরোপুরি সুস্থ হতে সাকিবের আরো দশ দিনের সময় প্রয়োজন। বিসিবির সহকারী চিকিৎসক মইনুল আমিন বিষয়টি নিশ্চিত করেছেন।

মিরপুরে তিনি বলেছেন,‘সাকিব বাম পায়ের গোড়ালিতে ব্যাথা পেয়েছেন। ওখানে দুই-একটা লিগামেন্টে ইনজুরি হয়েছে। এটা গ্রেড ওয়ানে পড়ে। খুবই সিম্পল একটা ইনজুরি। তাকে আমরা রিহ্যাব প্রোগ্রাম আছে, সে প্রোগামে রেখেছি। গত দুদিনে অনেক উন্নতি হয়েছে, সয়েলিং কমে গিয়েছে।’ চিকিৎসক জানিয়েছেন, দুই-একদিনের মধ্যে সাকিব পুরোপুরি ওয়ার্মআপ (আপার বডি এক্সসারসাইজ এবং লোয়ার বডি সাইক্লিং) শুরু করবেন।

অন্যদিকে চ্যাম্পিয়নস ট্রফির সফল মিশন শেষে দেশে ফেরার আগের দিন টিম হোটেলের দরজার সঙ্গে ধাক্কা লেগে মুখে চোট পান রুবেল। এজন্য চিকিৎসকের কাঁচির নিচেও যেতে হয়েছে তাকে। নাক ও চোখের মাঝে ছোট্ট অস্ত্রোপচার করাতে হয়েছে। বিশ্রামে থাকায় ট্রেনিং ক্যাম্পে যোগ দিতে পারেননি ডানহাতি এই পেসার।

বিসিবি চিকিৎসক জানালেন, শিগগিরই পুনর্বাসন প্রক্রিয়া শুরু করবেন রুবেল। এর দুই সপ্তাহ পর শুরু হবে ট্রেনিং প্রোগ্রাম। টিম ম্যানেজমেন্টের প্রত্যাশা, আগামী ৫ আগস্ট থেকে রুবেল পুরোদমে ট্রেনিং প্রোগ্রাম শুরু করতে পারবেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৭ জুলাই ২০১৭/ইয়াসিন/পরাগ

Walton Laptop