ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ভারতে লোকসভায় স্পিকারকে কাগজ ছোঁড়ায় বরখাস্ত ৬ সদস্য

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৭, ২৪ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভারতে লোকসভায় স্পিকারকে কাগজ ছোঁড়ায় বরখাস্ত ৬ সদস্য

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পার্লামেন্টের নিম্মকক্ষ লোকসভা থেকে কংগ্রেসের ছয় সদস্যকে বরখাস্ত করেছেন স্পিকার সুমিত্রা মহাজন। কাগজ ছিঁড়ে স্পিকারের আসনের দিকে ছুড়ে দেওয়ায় তাদের বিরুদ্ধে এ শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে।

সোমবার লোকসভায় জিরো আওয়ার চলাকালে ওয়েলে নেমে তুমুল বিক্ষোভ দেখাতে দেখাচ্ছিলেন সাংসদরা। স্পিকার বার বার তাদের আসনে ফিরে যেতে বললেও তারা ফেরেননি। কাগজ ছিঁড়ে স্পিকারের আসনের দিকে ছুড়ে দেন সাংসদরা। এই আচরণ স্পিকারের আসনের জন্য অবমাননাকর বলে জানিয়ে ৬ সাংসদকে সুমিত্রা মহাজন পাঁচদিনের জন্য বরখাস্ত করেন।

যে ছ’জনকে বরখাস্ত করা হয়েছে, তারা হলেন -অধীররঞ্জন চৌধুরী, গৌরব গগৈ, সুস্মিতা দেব, রঞ্জিত রঞ্জন, কে সুরেশ ও এম কে রাঘবন।

লোকসভায় সোমবার শুরু থেকেই হইচই করছিলেন কংগ্রেস সদস্যরা। দেশের বিভিন্ন প্রান্তে মানুষকে গণপিটুনি দিয়ে খুন করা হচ্ছে কিন্তু সরকার চুপ করে বসে আছে— এই অভিযোগ তুলে বিষয়টি নিয়ে অবিলম্বে আলোচনা দাবি করেন কংগ্রেসের সংসদীয় দলনেতা মল্লিকার্জুন খাড়্গে। জিরো আওয়ারে গোলমাল আরও বাড়ে। সাংসদরা ওয়েলে নেমে বিক্ষোভ দেখাতে থাকেন। তার পরই কঠোর সিদ্ধান্ত নেন স্পিকার।



রাইজিংবিডি/ঢাকা/২৪ জুলাই ২০১৭/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়