ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মোংলা-ঘাষিয়াখালী চ্যানেলে নৌযান চলাচল শুরু

আলী আকবর টুটুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৪, ১৩ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মোংলা-ঘাষিয়াখালী চ্যানেলে নৌযান চলাচল শুরু

বাগেরহাট প্রতিনিধি : দুইপক্ষের সমঝোতার ১২ ঘণ্টা পর মোংলা-ঘাষিয়াখালী চ্যানেলে নৌযান চলাচল শুরু হয়েছে।

শ্রমিক ও মাস্টারকে মারধরের প্রতিবাদে আজ রোববার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত শ্রমিকরা নৌযান চলাচল বন্ধ করে দেন। সমঝোতার পর চ্যানেলে নৌযান চলাচল শুরু হয়।

মোংলা-ঘাষিয়াখালী চ্যানেলের রণবিজয়পুর এলাকায় ড্রেজারের সঙ্গে কার্গো জাহাজের ধাক্কা লাগায় ওই জাহাজের পাইলট ও মাস্টারসহ কর্মচারীদের মারধর করেন ড্রেজারের স্টাফরা। হামলায় আহত কার্গোর পাইলট এবং মাস্টারকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় উভয়পক্ষই রামপাল থানায় অভিযোগ দায়ের করার পর রোববার বিকেলে প্রশাসনের মধ্যস্থতায় সমঝোতা করা হয়।

রামপাল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. বেলায়েত হোসেন বলেন, ড্রেজার ও কার্গো জাহাজ উভয়পক্ষই থানায় লিখিত অভিযোগ করে। পরে বিকেলে উভয়পক্ষ বসে সমঝোতা করা হয়েছে।

বাংলাদেশ লাইটার শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সৈয়দ শাহাদাৎ হোসেন জানান, মোংলা বন্দরে থেকে সিমেন্টের কাঁচামাল ক্লিংকার বোঝাই করে এমভি গালফ-০৭ নামক কার্গো জাহাজ নারায়ণগঞ্জে যাওয়ার উদ্দেশে রওনা হয়ে শনিবার সকাল সাড়ে ৮টার দিকে ঘাষিয়াখালী চ্যানেলের রণবিজয়পুর এলাকায় পৌঁছায়। এ সময় রণবিজয়পুর এলাকার সরু চ্যানেল দিয়ে যাওয়ার সময় চ্যানেলে খনন কাজে নিয়োজিত ড্রেজার মাতৃবাংলার সঙ্গে ধাক্কা লাগে।  



রাইজিংবিডি/বাগেরহাট/১৩ আগস্ট ২০১৭/আলী আকবর টুটুল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়