ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সীমান্তে ভারত-চীনের সেনাদের মারপিটের ভিডিও

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৫, ২০ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সীমান্তে ভারত-চীনের সেনাদের মারপিটের ভিডিও

ভারতীয় ও চীনা সেনাদের মারপিটের দৃশ্য

আন্তর্জাতিক ডেস্ক : ভারত ও চীনের লাদাখ সীমান্তে দুই দেশের সেনাদের মারপিটের খবর গণমাধ্যমে আসার পাঁচ দিন পর আজ সেই ঘটনার একটি ভিডিও অনলাইনে ভাইরাল হয়ে পড়েছে।

ভিডিও দেখা যাচ্ছে, ভারতীয় ও চীনা সেনারা হাতাহাতিতে লিপ্ত হয়েছে। তাদের মধ্যে কিলঘুসি, লাথিগুঁতা চলছে। দুই পক্ষের মধ্যে পাথর ছোঁড়াছুড়িও হচ্ছে। সীমান্তে দুই দেশের সেনাদের মধ্যে এমন মারপিটের ঘটনা খুব শোনা যায় না!

সূত্রের বরাত দিয়ে এনডিটিভি অনলাইন জানিয়েছে, এ সংঘর্ষে ভারতের প্রায় ২৪ জন ইন্দো-তিব্বতীয় সীমান্ত পুলিশ ও ৩৬ জনের মতো সেনা জড়িয়ে পড়ে। চীনের দিক থেকেও প্রায় একইসংখ্যক সেনারা মারপিটে অংশ নেয়।

এনডিটিভির কাছে এই ভিডিওর সত্যতা নিশ্চিত করেছে কর্তৃপক্ষ। ভারতের স্বাধীনতা দিবসে লাদাখের পানগং লেকের তীরে এ ঘটনা ঘটে। এ দিন সীমান্ত ডিঙিয়ে ভারতের মধ্যে চীনা সেনারা প্রবেশের চেষ্টা করলে ভারতীয় সেনাদের বাধার মুখে এ সংঘর্ষ শুরু হয় এবং প্রায় দুই ঘণ্টা ধরে চলে তা। পরে দুই দেশের সেনারা পতাকা নিয়ে নিজ নিজ অবস্থানে ফিরে গেলে পরিস্থিতি শান্ত হয়। ১৬ আগস্ট এ বিষয়ে শিরোনামে খবর প্রকাশিত হয়।

এমন সময় লাদাখে এই সংঘর্ষ হলো যখন সিকিম সীমান্তের কাছে দোকলামে দুই দেশের সেনারা অবস্থান গ্রহণ করে আছে। সেখানে যুদ্ধোন্মুখ অবস্থা বিরাজ করছে। তবে দুই দেশের বাকযুদ্ধ এখন থেমে থাকলেও সীমান্ত থেকে তারা সেনা প্রত্যাহার করেনি।

ভিডিওতে দেখুন ভারত-চীন সেনাদের মারামারির দৃশ্য

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ আগস্ট ২০১৭/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়