ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘আগামী বছরে প্রধানমন্ত্রী হবেন খালেদা জিয়া’

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২১, ৮ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘আগামী বছরে প্রধানমন্ত্রী হবেন খালেদা জিয়া’

জ‌্যেষ্ঠ প্রতিবেদক : আগামী বছরে বিএনপির সরকার গঠনের প্রত‌্যাশার কথা জানিয়ে দলটির নেতা শামসুজ্জামান খান দুদু বলেছেন, সেই সরকারের প্রধান হবেন খালেদা জিয়া।

বিএনপি সামরিক শাসন চায় না জানিয়ে গণতান্ত্রিকভাবে সরকারকে মোকাবিলা করার কথাও বলেন দলটির এই ভাইস চেয়ারম‌্যান।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

‘দেশ নিয়ে গভীর ষড়যন্ত্র ও রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার দাবিতে’ এই মানববন্ধনের আয়োজন করে ‘ঘুরে দাঁড়াও বাংলাদেশ’ নামের একটি সংগঠন।

শামসুজ্জামান দুদু বলেন, ‘আগামী বছরে বাংলাদেশে যে সরকারটি হবে সেটি হচ্ছে গণতান্ত্রিক সরকার, ২০ দলের সরকার। আর সেই সরকারের প্রধান হবেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।’
 

‘গণতান্ত্রিক রাজনৈতিক দল হিসেবে বিএনপি গণতান্ত্রিকভাবেই সরকারের সাথে লড়াই করতে চায়। আমরা সামরিক শাসন চাই না। সামরিক শাসন আমাদের নেতা জিয়াউর রহমান প্রত্যাহার করেছিলেন। আওয়ামী লীগের নেতা খন্দকার মোশতাক সামরিক শাসন জারি করেছিলেন। এই দেশে যতগুলো সামরিক শাসন এসেছে প্রকাশ্যে সবগুলোতে আওয়ামী লীগ সমর্থন জানিয়েছে।”
 

প্রধান বিচারপতির ছুটিতে যাওয়ার প্রসঙ্গ তুলে বিএনপির এই নেতা বলেন, দেশের প্রতিটি পরিবার এখন আতঙ্কিত। যে দেশে নিরাপত্তার প্রশ্নে প্রধান বিচারপতিকে দেশ ছাড়তে হবে সে দেশে আর থাকে কী? প্রধান বিচারপতিও সরকারের ভয়ে নীরব হয়ে গেছেন।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান এবং খালেদা জিয়া দেশে গণতন্ত্র ‘বিকশিত করেছে’ দাবি করে তিনি বলেন, ‘দেশের গণতন্ত্রের জন্য যতটুকু কাজ হয়েছে সেটা হয় জিয়াউর রহমান না হয় খালেদা জিয়ার হাত দিয়ে। এই দেশে মঈনউদ্দীন যে কাজ করেছেন তার সমর্থক ছিলেন আওয়ামী লীগ  সভানেত্রী। এর মাধ‌্যমে বাংলাদেশের গণতন্ত্রকে বিদায় দিতে হয়েছে।’

আলোচনায় বসে একটি গ্রহণযোগ‌্য নির্বাচন দিতে সরকার প্রধানের প্রতি আহ্বান জানান বিএনপির এই ভাইস চেয়ারম‌্যান।

‘আলোচনায় বসুন। স্বচ্ছ গ্রহণযোগ্য স্বাভাবিক একটি নির্বাচন দিন। তাহলে বুঝবো আপনি শেখ মুজিবুর রহমানের কন্যা। বুঝবো আপনার সাহস আছে। আপনি ভোটাধিকার ফিরিয়ে দিন মানুষের খাবার ফিরিয়ে দিন। ব্যাংকের যতগুলো টাকা বিদেশে পাচার হয়েছে সেগুলো ফিরিয়ে আনুন। তখন আওয়ামী লীগের সংবর্ধনা দিতে হবে না, দেশের জনগণ দেবে”, বলেন বিএনপির এই নেতা।
 

রোহিঙ্গা সংকট সমাধনে সরকার ব্যর্থ হয়েছে দাবি করে শামসুজ্জামান বলেন, ‘সরকার যে সাফল্যের কথা বলছে, পুরোপুরিভাবে মিথ্যা কথা। শেখ হাসিনার সঙ্গে চীন, ভারত, রাশিয়া নাই, বিশ্বের কোনো দেশ নাই এটার প্রমাণ হচ্ছে রোহিঙ্গা ইস্যু।’

আয়োজক সংগঠনের সভাপতি কাদের সিদ্দিকীর সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য দেন বিএনপির সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, তথ্য ও গবেষণা বিষয়ক সহসম্পাদক কাদের গণি চৌধুরী, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমতউল্লাহ, অধ্যাপক আমিনুল ইসলাম, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া, এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মঞ্জুর হোসেন ঈশা, গণসংস্কৃতি দলের সভাপতি এস আল মামুন, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, বংশাল থানা কৃষক দলের সভাপতি আব্দুর রাজি, শাহবাগ থানা কৃষক দলের সভাপতি এম জাহাঙ্গীর আলম প্রমুখ। 



রাইজিংবিডি/ঢাকা/৮ অক্টোবর ২০১৭/রেজা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়