ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

খুলনায় বৃষ্টিতে জনজীবন স্থবির

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০১, ৯ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনায় বৃষ্টিতে জনজীবন স্থবির

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক, খুলনা : বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে খুলনাঞ্চলে বৈরী আবহাওয়া বিরাজ করছে।

রোববার বিকেলে ৩টা থেকে সোমবার দুপুর ১২টা পর্যন্ত হালকা ও মাঝারি বৃষ্টিপাত এবং ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে। একই সঙ্গে মোংলা বন্দরের অদূরে গভীর সমুদ্র উত্তাল রয়েছে।

এদিকে বৃষ্টি ও বৈরী আবহাওয়ার কারণে জনজীবন স্থবির হয়ে পড়েছে। সমুদ্রবন্দরগুলোকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। মাছ ধরার সব নৌকা ও ট্রলার পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করার পরামর্শ দেওয়া হয়েছে।

খুলনা আঞ্চলিক আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ আমিরুল আজাদ বলেন, বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে ঝড়ো হাওয়ার সঙ্গে হালকা ও মাঝারি বৃষ্টিপাত হচ্ছে। লঘুচাপের প্রভাবে তৈরি হচ্ছে গভীর সঞ্চালণশীল মেঘমালা। যার কারণে বৃষ্টিপাত হচ্ছে। যা মঙ্গলবার পর্যন্ত অব্যাহত থাকবে।

তিনি জানান, রোববার বিকেল ৩টা থেকে সোমবার দুপুর ১২টা পর্যন্ত ২৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। মোংলা, চট্টগ্রাম, কক্সবাজার ও পায়রা সুমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের সহকারী হারবার মাস্টার সরোয়ার হোসেন বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বঙ্গোপসাগর উত্তাল রয়েছে। মোংলা বন্দরে কার্যক্রম স্বাভাবিক রয়েছে। তিন নম্বর সংকেত পর্যন্ত বন্দরে কার্যক্রম চলে। চার নম্বর হলে কাজ বন্ধ করে দেওয়া হয়।

 

 

 

রাইজিংবিডি/খুলনা/৯ অক্টোবর ২০১৭/মুহাম্মদ নূরুজ্জামান/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়