ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মিশরে সংঘর্ষে নিরাপত্তা বাহিনীর ৫০ সদস্য নিহত

আলী নওশের || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০৬, ২১ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মিশরে সংঘর্ষে নিরাপত্তা বাহিনীর ৫০ সদস্য নিহত

আন্তর্জাতিক ডেস্ক : মিশরের পশ্চিমাঞ্চলে জঙ্গিদের সঙ্গে সংঘর্ষে নিরাপত্তা বাহিনীর ৫০ জনেরও বেশি সদস্য নিহত হয়েছে।

শনিবার মিশরের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, রাজধানী কায়রোর দক্ষিণ-পশ্চিমে বাহারিয়া মরূদ্যানের কাছে জঙ্গিদের একটি আস্তানায় অভিযান চালাতে গিয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা হামলার শিকার হন।

হাসম নামের একটি জঙ্গিগোষ্ঠীর সদস্যরা এ হামলা চালিয়েছে বলে সে দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে। সংঘর্ষে হাসমের ১৫ জন জঙ্গি নিহত হয়েছেন বলে বিবৃতিতে দাবি করা হয়েছে। নিরাপত্তা বাহিনীর সদস্যদের মধ্যে পুলিশ ও সশস্ত্র বাহিনীর সদস্যরা ছিল।

পশ্চিমাঞ্চলে মরুভূমি এলাকায়, জঙ্গিদের একটি গোপন আস্তানার খবর পেয়ে অভিযানে যায় নিরাপত্তা বাহিনীর ওই দলটি। তারা কাছাকাছি যাওয়ার পরপরই জঙ্গিরা তাদের গাড়িবহর লক্ষ্য করে বোমা বিস্ফোরণ ঘটায় এবং রকেট চালিত গ্রেনেড নিয়ে হামলা চালায়।

মিশরের নিরাপত্তা বাহিনী সূত্রে বলা হয়েছে, ওই এলাকাটি জঙ্গিদের কাছে পরিচিত হওয়ায় ও মরূভূমির দুর্বল টেলিযোগাযোগ সিগন্যালের কারণে তাদের দলের কমান্ডিং অফিসার অতিরিক্ত বাহিনী পাঠানোর অনুরোধ জানাতে না পারায় পরিস্থিতি আরো নাজুক হয়ে ওঠে। এতে তাদের দলের অর্ধশতাধিক পুলিশ ও সশস্ত্র বাহিনীর সদস্য নিহত হন।

বর্তমানে একটি ইসলামপন্থি গ্রুপের বিদ্রোহের মোকাবিলা করছে দেশটি। সাম্প্রতিক সময়ে মিশরে যেসব জঙ্গিগোষ্ঠী হামলা চালিয়েছে হাসম তাদের অন্যতম। হাসমকে মুসলিম ব্রাদারহুডের সশস্ত্র শাখা বলে বর্ণনা করেছে নিরাপত্তা বাহিনী। কিন্তু এ অভিযোগ অস্বীকার করেছে মুসলিম ব্রাদারহুড।




রাইজিংবিডি/ঢাকা/২১ অক্টোবর ২০১৭/এনএ/এসএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়