ঢাকা, শুক্রবার, ৪ কার্তিক ১৪২৫, ১৯ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

এক বছর রোদে দাঁড়িয়ে থাকার শাস্তি

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৭-১০-২১ ৯:৪৮:০৩ পিএম     ||     আপডেট: ২০১৭-১০-২২ ৩:৩৩:৫২ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : এক পুলিশ সদস্যের ওপর মোটর সাইকেল উঠিয়ে দেওয়ায় এক পাকিস্তানিকে এক বছর রোদে দাঁড়িয়ে থাকার শাস্তি দিয়েছে দেশটির আদালত। শনিবার প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে,  মোহাম্মদ কাসিম নামে এক যুবক দ্রুত গতিতে মোটর সাইকেল যাচ্ছিলেন। এক পর্যায়ে তিনি নিয়ন্ত্রণ হারিয়ে এক পুলিশ কনস্টেবলের ওপর তার মোটর সাইকেল উঠিয়ে দেন। এসময় ওই সড়কে থাকা অন্য পুলিশ সদস্যরা তাকে গ্রেপ্তার করে।

ওই মামলার রায় দেওয়ার সময় বিচারক কাসিমকে বলেন তাকে শাস্তি হিসেবে এক বছরের জেল অথবা এক বছর প্রতি শুক্রবার দুই ঘন্টার জন্য মোহাম্মদ আলী জিন্নাহ সড়কে প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়ে থাকতে হবে। তার ওই প্ল্যাকার্ডে লেখা থাকবে ‘সাবধান! অবহেলায় গাড়ি চালানো মৃত্যু হতে পারে।’ কাসিম শাস্তি হিসেবে দ্বিতীয়টিই বেছে নেন।

রায়ের পর কাসিম বলেছেন, ‘ আদালত যদি আমাকে কারাগারে পাঠাতো তাহলে আমাকে অপরাধী হিসেবে ঘোষণা করা হতো। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে ধনব্যবাদ যে, তিনি কিছুটা ছাড় দিয়েছেন। প্রতি সপ্তাহে দুই ঘন্টা প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়ে থাকতে আমার সমস্যা নেই। আর এটা অন্যের জন্যও শিক্ষা হবে।’



রাইজিংবিডি/ঢাকা/২১ অক্টোবর ২০১৭/শাহেদ

Walton Laptop
 
     
Walton