ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

অর্থের বিনিময়ে গ্রেপ্তারকৃত প্রিন্সদের মুক্তি দিচ্ছে সৌদি

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৩, ১৭ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অর্থের বিনিময়ে গ্রেপ্তারকৃত প্রিন্সদের মুক্তি দিচ্ছে সৌদি

আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবে দুর্নীতি বিরোধী অভিযানে আটক প্রিন্স ও মন্ত্রীদের মধ্যে বেশ কয়েকজনকে অর্থ ও সম্পদের বিনিময়ে মুক্তি দিতে  চলছে সরকার। এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে শুক্রবার বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

একটি সূত্র জানিয়েছে, মুক্তির শর্তে আটককৃতদের সঙ্গে চুক্তি করতে যাচ্ছে সরকার। বিনিময়ে তাদের সম্পত্তি ও শেয়ারের থেকে নগদ অর্থ আলাদা করে তা দাবি করা হচ্ছে। একইসঙ্গে তাদের সম্পদের অবস্থা জানতে ব্যাংক হিসাবের বিবরণও চাওয়া হয়েছে।

চলতি মাসের প্রথম দিকে দুর্নীতি বিরোধী অভিযানে ১১জন প্রিন্স, চারজন বর্তমান মন্ত্রী এবং প্রায় ডজন খানেক সাবেক মন্ত্রী গ্রেপ্তার হয়। এদের মধ্যে প্রভাবশালী ব্যবসায়ী প্রিন্স আওয়ালয়িদ বিন তালালও রয়েছেন। ধারণা করা হচ্ছে যুবরাজ সালমানের ক্ষমতাকে আরো সুসংহত করতেই এই গ্রেপ্তারি অভিযান চালানো হয়েছে।

সূত্র জানিয়েছে, মুক্তির চুক্তিতে স্বাক্ষর করার পর এক ব্যবসায়ী তার ব্যাংক হিসাব থেকে এক কোটি রিয়ালেরও বেশি অর্থ উত্তোলন করেছে। আরেক সাবেক জ্যেষ্ঠ কর্মকর্তা মুক্তির বিনিময়ে তার চারশ কোটি রিয়ালের সম্পদ সরকারের হাতে তুলে দিতে রাজী হয়েছেন।

রয়টার্স জানিয়েছে, এ ব্যাপারে সৌদি কর্তৃপক্ষের কোনও মন্তব্য তাৎক্ষনিকভাবে জানা যায়নি। এছাড়া যে সূত্রগুলো্ এ তথ্য জানিয়েছে তারাও নাম প্রকাশ করতে চায় নি। কারণ গ্রেপ্তারকৃতদের সঙ্গে সরকারের চুক্তির বিষয়ে প্রকাশ্যে কিছুই জানানো হয়নি সৌদি সরকারের পক্ষ থেকে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৭ নভেম্বর ২০১৭/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়