ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

পরম মমতায় ফেরদৌসী প্রিয়ভাষিণীর চিকিৎসা

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪২, ৬ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পরম মমতায় ফেরদৌসী প্রিয়ভাষিণীর চিকিৎসা

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে মুক্তিযোদ্ধা ও বাংলাদেশের প্রখ্যাত ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণীর চিকিৎসাসেবা চলছে পরম মমতায়।

বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার (জনসংযোগ) প্রশান্ত কুমার মজুমদার সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৯৪৭ সালে জন্ম নেওয়া বাংলাদেশের এই গুণী মানুষটির চিকিৎসাসেবার বিষয়টি সরাসরি তত্ত্বাবধান করছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান। তিনি প্রত্যেক দিন দুবার করে মুক্তিযোদ্ধা ফেরদৌসী প্রিয়ভাষিণীকে দেখতে যান ও তার চিকিৎসাসেবার খোঁজখবর নিয়ে যাচ্ছেন।

বুধবার সকালেও তিনি কেবিন ব্লকে গিয়ে ফেরদৌসী প্রিয়ভাষিণীর চিকিৎসাসেবার খোঁজখবর নেন ও দীর্ঘক্ষণ সেখানে অবস্থান করে সংশ্লিষ্ট বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকদের ডেকে নিয়ে আসেন। ফেরদৌসী প্রিয়ভাষিণী বিভিন্ন সময়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা নিয়েছেন।

গত ২৩ নভেম্বর হেপাটোলজি (লিভার) বিভাগের সহযোগী অধ্যাপক  ডা. মামুন আল মাহতাব স্বপ্নীলের অধীনে তিনি ভর্তি হন।

তিনি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ছাড়াও লিভার, কিডনি, ইউরিন ও থাইরয়েডের নানা সমস্যা ও জটিলজনিত বিভিন্ন রোগে ভুগছেন। এ ছাড়াও তার বাম পায়ের গোড়ালিতে সমস্যা রয়েছে।

বুধবার সকালে উপাচার্যের নির্দেশে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জী, অর্থোপেডিক সার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. নকুল কুমার দত্ত, অ্যানেসথেশিয়া বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. দেবব্রত বণিকসহ বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকরা প্রখ্যাত ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণীর স্বাস্থ্য পরীক্ষা ও প্রয়োজনীয় পরামর্শসেবা প্রদান করেন।

এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পরিচালক (হাসপাতাল) বিগ্রেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন উপস্থিত ছিলেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৬ ডিসেম্বর ২০১৭/সাওন/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়