ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

৯৭ রানের জয়ে সেমিফাইনালে ওয়ালটন

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১২, ১২ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৯৭ রানের জয়ে সেমিফাইনালে ওয়ালটন

ক্রীড়া প্রতিবেদক : মার্সেল সপ্তম টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে নিটল মটরসের মুখোমখি হয় ওয়ালটন গ্রুপ। টস জিতে আজ আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১০ উইকেটে ২০৯ রান সংগ্রহ করে বর্তমান চ্যাম্পিয়ন ওয়ালটন। জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৮ উইকেটে ১১২ রান তুলতে সক্ষম হয়েছে নিটল মটরস। ফলে ৯৭ রানের বড় জয়ে সেমিফাইনাল নিশ্চিত হল ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের।

ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুলের তিন নম্বর মাঠে আজ সকাল ৯টায় শুরু হয় ম্যাচটি। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ওয়ালটনের অধিনায়ক উদয় হাকিম। আগে ব্যাট করতে নেমে শাকিল ও নাজেলের দুর্দান্ত ব্যাটিংয়ে লড়াকু পুঁজি পায় ওয়ালটন গ্রুপ।

ওয়ালটনের হয়ে সর্বোচ্চ ইনিংসটি খেলেন শাকিল। ওয়ানডাউনে নেমে সর্বোচ্চ ৬৩ রান এসেছে তার ব্যাট থেকে। দ্বিতীয় সর্বোচ্চ ৫৯ রান করেন নাজেল। এছাড়া সোহাগ ২২, জনি সোম ১৮ ও মামুন ১৪ রান করেছেন।

২১০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওয়ালটনের বোলারদের তোপে বিপর্যয়ে পড়ে নিটল মটরস। দলটির হয়ে সর্বোচ্চ ২২ রানের ইনিংস খেলতে সক্ষম হয়েছেন উদ্বোধনী ব্যাটসম্যান পলাশ। দ্বিতীয় সর্বোচ্চ ১৮ রান করেন আজমল।

ওয়ালটনের হয়ে বল হাতে দ্যুাতি ছড়িয়েছেন সাহেল ও জনি সোম। নিটল মটরসের বড় ইনিংস খেলার পথে সবচেয়ে বড় বাধাটা তৈরি করেছেন তারাই। সাহেল ও জনি সোম ৩টি করে উইকেট নেন। একটি উইকেট পান নাজেল। 

ব্যাট হাতে ৫৯ রানের পাশাপাশি বোলিংয়ে একটি উইকেট নেওয়ায় ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পেয়েছেন নাজেল। 


‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে কোয়ার্টার ফাইনালে উঠেছিল ওয়ালটন। উদয় হাকিমের নেতৃত্বাধীন ওয়ালটন গ্রুপ পর্বে ৩ ম্যাচের ৩টিতেই জয় পায়।

অন্যদিকে 'সি' গ্রুপের রানারআপ হয়ে শেষ আটের টিকিট পেয়েছিল নিটল মটরস। গ্রুপ পর্বে তারা ৩ ম্যাচের ২টিতে জয় পেয়েছিল।

এসিমস-এর আয়োজন ও ব্যবস্থাপনায় গত ৮ ডিসেম্বর শুরু হয় এই টুর্নামেন্ট। ১৬টি দল চারটি গ্রুপে ভাগ হয়ে টুর্নামেন্টে অংশ নেয়। প্রতি গ্রুপের শীর্ষ দুই দল উঠেছে কোয়ার্টার ফাইনালে। পয়েন্ট তালিকার নিচের দুই দল টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে।

এই টুর্নামেন্টের মিডিয়া পার্টনার দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম। আর বেভারেজ পার্টনার নেসলে বাংলাদেশ।



রাইজিংবিডি/ঢাকা/১২ জানুয়ারি ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়