ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মোদিকে ‘বিপ্লবী নেতা’ বললেন ইসরায়েলি প্রধানমন্ত্রী

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:০৬, ১৬ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মোদিকে ‘বিপ্লবী নেতা’ বললেন ইসরায়েলি প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর শক্তিশালী বন্ধনের পূর্ণ প্রদর্শন হলো সোমবার।

ভূয়সী প্রশংসা নেতানিয়াহু বললেন, ‘মোদি বিপ্লবী নেতা’। তিনি ভারত ও ইসরায়েলের সম্পর্কের রূপান্তর ঘটিয়েছেন এবং কৃষি, বিজ্ঞান ও প্রতিরক্ষার ক্ষেত্রে পারস্পরিক প্রতিশ্রুতির ক্ষেত্র তৈরি করেছেন ভারতীয় এই প্রধানমন্ত্রী।

সোমবার মোদির সঙ্গে এক বৈঠক শেষে নেতানিয়াহু বলেন, ‘আপনি বিপ্লবী নেতা এবং আপনি ভারতে বিপ্লব ঘটিয়েছেন। এই মহান রাষ্ট্রটিকে আপনি ভবিষ্যতের পথে ধাবিত করছেন। ইসরায়েল ও ভারতের মধ্যকার সম্পর্কের ক্ষেত্রে আপনি বিপ্লব এনেছেন।’ এরপর মোদির সঙ্গে যোগব্যায়াম করার প্রস্তাবও দেন তিনি।

ভারত ও ইসরায়েলের মধ্যকার বিভিন্ন দিকের তুলনামূলক সাদৃশ্য টেনে যৌথ স্বার্থ রক্ষার ওপর গুরুত্বারোপ করেন মোদি। তিনি বলেন, ‘ফলাফলের জন্য ধৈর্য্য ধরায় আমার সুনাম আছে এবং প্রধানমন্ত্রী নেতানিয়াহু আপনারও তা আছে। আমরা সেসব ক্ষেত্রে সহযোগিতা বাড়াব, যা আমাদের জনগণের জীবনের ওপর প্রভাব ফেলে- যেমন কৃষি, বিজ্ঞান, প্রতিরক্ষা ও প্রযুক্তি।’

ভারত ও ইসরায়েলের মধ্যকার বাণিজ্য সম্পর্কের ওপরও গুরুত্বারোপ করেন মোদি। দুই দেশের বাণিজ্য সম্পর্কোন্নয়নে বেশ কিছু চুক্তি হতে যাচ্ছে নেতানিয়াহুর এই সফরে। ভারত সফরে তার সঙ্গে ব্যবসায়ীদের একটি বড় প্রতিনিধিদল এসেছে।

তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া অনলাইন

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ জানুয়ারি ২০১৮/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়