ঢাকা, মঙ্গলবার, ৭ ফাল্গুন ১৪২৪, ২০ ফেব্রুয়ারি ২০১৮
Risingbd
অমর একুশে
সর্বশেষ:

সিরিয়ায় ইসরায়েলি জঙ্গিবিমান ভূপাতিত

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০২-১০ ৪:০২:৪২ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-১১ ১০:২৭:২৬ এএম

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ার বিমান বিধ্বংসী কামানের হামলায় ইসরায়েলের একটি এফ-সিক্সটিন জঙ্গিবিমান ভূপাতিত হয়েছে। ইসরায়েলি সামরিক বাহিনীর বরাত দিয়ে শনিবার বিবিসি এ তথ্য জানিয়েছে।

দুই পাইলট বিমানটি বিধ্বস্ত হওয়ার আগে প্যারাসুট দিয়ে নিরাপদে বেরিয়ে আসতে সক্ষম হয়েছেন। সিরিয়ার সংঘর্ষে এবারই প্রথমবারের মতো ইসরায়েল তার একটি জঙ্গিবিমান হারালো।

বিবিসি জানিয়েছে, শনিবার সিরিয়া থেকে পাঠানো ইরানের একটি ড্রোন ইসরায়েলের আকাশসীমায় প্রবেশ করলে সেটি আটকানো হয়। এরপরই সিরিয়ায় অবস্থিত ইরানি লক্ষ্যবস্তুতে বিমান হামলা শুরু করে ইসরায়েল।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) টুইটারবার্তায় জানিয়েছে, ‘কিছুক্ষণ আগে সিরিয়ায় আইএএফ বিমান সিরিয়ান এরিয়াল ডিফেন্স সিস্টেম ও ইরানি লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে। তিনটি এরিয়াল ডিফেন্স ব্যাটারি ও ইরানি সেনাবাহিনীর চারটি লক্ষ্যবস্তুসহ ১২টি লক্ষ্যবস্তুতে হামলা চালানো হয়েছে। বিমান বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়েছে, উত্তর ইসরায়েলে সাইরেন বাজানো হয়েছে।’

সেনাবাহিনীর বরাত দিয়ে সিরিয়ার সরকারি সংবাদমাধ্যম জানিয়েছে, শনিবার ইসরায়েলের ‘আগ্রাসনের’ জবাব দিতে একটি সেনাঘাঁটি থেকে তাদের ‘একাধিক জঙ্গিবিমানে’ গুলি করা হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১০ ফেব্রুয়ারি ২০১৮/শাহেদ

Walton
 
   
Marcel