ঢাকা, সোমবার, ৫ অগ্রহায়ণ ১৪২৫, ১৯ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

অস্ট্রেলিয়ায় সন্ত্রাসী হামলার অভিযোগে বাংলাদেশি তরুণী গ্রেপ্তার

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০২-১০ ৫:৩৩:২৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-২৬ ৩:২৪:২৪ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : অস্ট্রেলিয়ার মেলবোর্নে ৫৬ বছর বয়সী এক ব্যক্তিকে ছুরিকাঘাতের দায়ে এক বাংলাদেশি তরুণীকে গ্রেপ্তার করা হয়েছে। ২৬ বছর বয়সী ওই নারীর নাম মোমেনা সোমা। তার বিরুদ্ধে ইসলামিক স্টেটের (আইএস) আদর্শে অনুপ্রাণিত হয়ে হামলার অভিযোগ আনা হয়েছে। শনিবার অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম এসবিএস নিউজ এ তথ্য জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, মোমেনা সোমা ১ ফেব্রুয়ারি স্টুডেন্ট ভিসায় অস্ট্রেলিয়ার মেলবোর্নে যায়। লাটরবি ইউনিভার্সিটির ছাত্রী সোমা মিলি পার্কের ক্যলিসটেমন রাইস এলাকায় আহত ওই ব্যক্তির বাড়ির একটি কক্ষ ভাড়া নেয়। স্থানীয় সময় শুক্রবার বিকেল সাড়ে চারটার দিকে স্থানীয়রা হট্টগোলের শব্দ পেয়ে বিষয়টি পুলিশকে জানায়। পুলিশ আহত অবস্থায় ওই ব্যক্তিকে উদ্ধার করে।

পুলিশ আরো জানিয়েছে, ওই ব্যক্তি ঘুমিয়ে থাকার সময় কালো বোরকা পরিহিত মোমেনা তার ওপর ছুরি নিয়ে হামলা চালিয়েছিল। এতে তার কাঁধে ক্ষতের সৃষ্টি হয়। ওই ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। সেখানে তার অপারেশন হয়েছে। বর্তমানে তিনি স্থিতিশীল অবস্থায় আছেন। হামলার সময় বাড়িতে ওই ব্যক্তির পাঁচ বছরের কন্যা থাকলেও তার কোনো ক্ষতি হয়নি।

সোমাকে শনিবার মেলবোর্নের ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়েছে। আদালতে তার পক্ষ থেকে জামিন আবেদন করা হয়নি। ২ মে তার পরবর্তী হাজিরার তারিখ নির্ধারণ করা হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১০ ফেব্রুয়ারি ২০১৮/শাহেদ

Walton Laptop
 
     
Marcel
Walton AC