ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

সিরিয়ায় নিজেদের ‘নাগরিক’ নিহতের কথা স্বীকার রাশিয়ার

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৮, ২০ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিরিয়ায় নিজেদের ‘নাগরিক’ নিহতের কথা স্বীকার রাশিয়ার

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ায় নিজেদের ‘কয়েক ডজন’ নিজেদের নাগরিক হতাহতের কথা স্বীকার করেছে রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়। তাদের দাবি এরা নিয়মিত সেনা নয়। সম্প্রতি সিরিয়ার যুদ্ধে তারা নিহত অথবা আহত হয়েছে।

সম্প্রতি কয়েকটি গণমাধ্যম জানায়, ৭ ফেব্রুয়ারি সিরিয়ার দেই আল জৌরে মার্কিন বিমান হামলায় রাশিয়ার শতাধিক ভাড়াটে সেনা নিহত হয়েছে। ওই সময় রাশিয়া দাবি করেছিল, সিরিয়ায় তাদের কোনো স্বেচ্ছাসেবী সৈনিক নেই। তবে স্বাধীন গণমাধ্যমগুলো দাবি করেছে সিরিয়া সরকারের পক্ষ হয়ে রাশিয়ার ভাড়াটে সেনা লড়াইয়ের প্রমাণ তাদের কাছে রয়েছে।

মঙ্গলবার রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া বিবৃতিতে বলেছে, যেসব রুশ নাগরিক নিজেদের মতো করে বিভিন্ন প্রয়োজনে সিরিয়ায় গিয়েছিল তারা আহত অথবা নিহত হয়েছে। এদের মধ্যে কয়েকজন সাবেক রুশ প্রজাতন্ত্রেরও রয়েছেন।

বিবৃতিতে হতাহতের সুনির্দিষ্ট কোনো সংখ্যা উল্লেখ করা হয়নি। এতে বলা হয়েছে ‘কয়েক ডজন’ হতাহত হয়েছে এবং আহতদের রাশিয়ার হাসপাতালে চিকিৎসা চলছে।

মার্কিন সামরিক বাহিনী জানিয়েছে, ৭ ফেব্রুয়ারি আক্রমণকারী ৫০০ সেনার একটি বাহিনীর ওপর বিমান হামলা চালানো হয়েছে। এদের মধ্যে শতাধিক নিহত হয়েছে।




রাইজিংবিডি/ঢাকা/২০ ফেব্রুয়ারি ২০১৮/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়