ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

প্রাক্তন ফরাসি প্রেসিডেন্ট সারকোজি আটক

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৭, ২০ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রাক্তন ফরাসি প্রেসিডেন্ট সারকোজি আটক

আন্তর্জাতিক ডেস্ক : প্রাক্তন ফরাসি প্রেসিডেন্ট নিকোলাস সারকোজিকে আটক করেছে পুলিশ। নির্বাচনী প্রচারণার জন্য লিবিয়ার প্রাক্তন প্রেসিডেন্ট মুয়াম্মার গাদ্দাফির কাছ থেকে তহবিল সংগ্রহের অভিযোগে তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

তহবিল সংগ্রহে অনিয়মের অভিযোগে এবারই প্রথমবারের মতো সারকোজিকে পুলিশি হেফাজতে নেওয়া হলো বলে জানিয়েছে ফরাসি গণমাধ্যম। তাকে ৪৮ ঘন্টা পর্যন্ত আটক রাখতে পারবে পুলিশ। এরপরই অভিযোগ গঠনের প্রয়োজন হলে তাকে বিচারকের সামনে হাজির করা হতে পারে।

মঙ্গলবার বিবিসি জানিয়েছে, ২০০৭ সালে সারকোজির প্রেসিডেন্ট নির্বাচনী তহবিলে অর্থায়নে অনিয়মের অভিযোগ তদন্ত করছে ফরাসি পুলিশ। এর আগেও তদন্তের অংশ হিসেবে তাকে জিজ্ঞাসাবাদ করেছিল পুলিশ। তবে সারকোজি অভিযোগ অস্বীকার করেছিলেন।

২০১২ সালে দ্বিতীয়বার নির্বাচনে অংশ নিলে পরাজিত হন সারকোজি। এর পরের বছর অর্থাৎ ২০১৩ সালে গাদ্দাফির কাছ থেকে সারকোজির তহবিল পাওয়ার বিষয়টি দেখতে শুরু করে ফ্রান্স।

বিচারবিভাগীয় সূত্র জানিয়েছে, পশ্চিম প্যারিসের উপশহর নানতেরিতে পুলিশ সারকোজিকে আটক রেখে জিজ্ঞাসাবাদ করছে। সারকোজি আমলের মন্ত্রী ও তার ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ব্রিক হরতেফিআক্সকেও মঙ্গলবার জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। তহবিল সংগ্রহের এই অনিয়মের তদন্ত কাজ এখনো চূড়ান্তভাবে শেষ হয়নি।



রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৮/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়