ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪২৫, ২৬ এপ্রিল ২০১৮
Risingbd
সর্বশেষ:

মোনাকোকে গোল-বন্যায় ভাসিয়ে পিএসজির শিরোপা পুনরুদ্ধার

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০৪-১৬ ৮:৪০:১৮ এএম     ||     আপডেট: ২০১৮-০৪-১৬ ১২:৫৭:৫৬ পিএম
কাইলিয়ান এমবাপে, অ্যাঙ্গেল ডি মারিয়াদের শিরোপা উৎসব

ক্রীড়া ডেস্ক : লিগ ওয়ানের শিরোপা পুনরুদ্ধার করেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। নিকটতম প্রতিদ্বন্দ্বী ও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মোনাকোকে ৭-১ গোলে হারিয়ে পাঁচ ম্যাচ বাকি থাকতেই শিরোপা নিশ্চিত করেছে উনাই এমেরির দল।

পিএসজির বিশাল জয়ে দুটি করে গোল করেছেন অ্যাঙ্গেল ডি মারিয়া ও জিওভানি লো সেলসো। একটি করে গোল পেয়েছেন এডিনসন কাভানি ও জুলিয়ান ড্রাক্সলার। অন্য গোলটি মোনাকোর অধিনায়ক রাদামেল ফ্যালকাওয়ের আত্মঘাতী।

জিতলেই শিরোপা নিশ্চিত- এমন সমীকরণে গত রাতে মোনাকোর বিপক্ষে খেলতে নেমেছিল পিএসজি। ঘরের মাঠে ম্যাচের প্রথম আধা ঘণ্টাতেই চার গোলে এগিয়ে যায় এমেরির দল। ১৪ মিনিটে দলকে এগিয়ে দেন সেলসো। তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন কাভানি। এর তিন মিনিট পর ব্যবধান বাড়ান ডি মারিয়া। আর ২৭ মিনিটে নিজের জোড়া গোলে স্কোরলাইন ৪-০ করেন সেলসো।


৩৮ মিনিটে একটি গোল শোধ করেছিলেন মোনাকোর রনি লোপেস। কিন্তু দ্বিতীয়ার্ধে আরো তিন গোল হজম করে গত মৌসুমে ১৭ বছর পর লিগ শিরোপা জেতা মোনাকো।

৫৮ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন আর্জেন্টাইন তারকা ডি মারিয়া। ৭৬ মিনিটে আত্মঘাতী গোল করে বসেন কলম্বিয়ান ফরোয়ার্ড ফ্যালকাও। আর ৮৬ মিনিটে জার্মান উইঙ্গার ড্রাক্সলারের গোলে বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।
 


গত মাসে ফরাসি লিগ কাপের ফাইনালে এই মোনাকোকে ৩-০ গোলে হারিয়ে শিরোপা জিতেছিল পিএসজি। এবার একই প্রতিপক্ষকে গোল-বন্যায় ভাসিয়ে লিগ শিরোপাও নিশ্চিত করে ফেলল কাতার মালিকানার ক্লাবটি।

দ্বিতীয় স্থানে থাকা মোনাকোর চেয়ে ১৭ পয়েন্ট এগিয়ে আছে পিএসজি। ৩৩ ম্যাচে পিএসজির ৮৭ পয়েন্ট, মোনাকোর ৭০ পয়েন্ট।



রাইজিংবিডি/ঢাকা/১৬ এপ্রিল ২০১৮/পরাগ

Walton Laptop
 
   
Walton AC