ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘অতিমানব’ ধোনিকে ছাপিয়ে নায়ক গেইল

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৪-১৬ ৯:২২:৫৯ এএম     ||     আপডেট: ২০১৮-০৪-১৬ ২:০৪:২৫ পিএম
মহেন্দ্র সিং ধোনির বিস্ফোরক ইনিংসও চেন্নাইকে জেতাতে পারেনি
Walton AC 10% Discount

ক্রীড়া ডেস্ক : মঞ্চটা সাজানো ছিল ক্রিস গেইলের জন্য। সেই মঞ্চে প্রায় নায়ক হয়ে যাচ্ছিলেন মহেন্দ্র সিং ধোনি। কিন্তু ৪৪ বলে ৭৯ রানের অতিমানবীয় ইনিংস খেলেও চেন্নাই সুপার কিংসকে জেতাতে পারলেন না অধিনায়ক। আইপিএলে গেইলদের কিংস ইলেভেন পাঞ্জাবের কাছে ৪ রানে হেরেছে ধোনির চেন্নাই।

পাঞ্জাবের প্রথম দুই ম্যাচে একাদশে সুযোগ পাননি গেইল। ওয়েস্ট ইন্ডিয়ান তারকা মোহালিতে কাল প্রথমবার একাদশে সুযোগ পেয়েই বুঝিয়ে দিলেন, তিনি ফুরিয়ে যাননি! ২২ বলে ফিফটি করা গেইল ৩৩ বলে ৭ চার ও ৪ ছক্কায় খেলেন ৬৩ রানের ঝোড়ো ইনিংস। পাশাপাশি তার ওপেনিং সঙ্গী লোকেশ রাহুলের ২২ বলে ৩৭ রানের সুবাদে ৭ উইকেটে ১৯৭ রানের বড় পুঁজি পায় পাঞ্জাব।

চেন্নাইয়ের জন্য কাজটা ছিল কঠিন। ৫৬ রানে ৩ উইকেট হারানোর পর কাজটা আরো কঠিন হয়ে যায়। কিন্তু সেই কঠিন কাজটাই প্রায় সম্ভব করে ফেলেছিলেন ধোনি। চেন্নাইয়ের যখন ২১ বলে দরকার ৬৫, ধোনি অপরাজিত ২৮ বলে ৩৩ রানে। এরপরই ঝড় তোলেন ধোনি। ডেথ ওভার স্পেশালিষ্ট অ্যান্ড্রু টাইয়ের করা ১৯তম ওভার থেকে ধোনি একাই তোলেন ১৯ রান।

শেষ ওভারে জয়ের জন্য চেন্নাইয়ের দরকার ছিল ১৭ রান। আগের ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে একই সমীকরণে ম্যাচ জিতেছিল চেন্নাই। প্রথম বলে সিঙ্গেল নিয়ে ধোনিকে স্ট্রাইক দেন ডোয়াইন ব্রাভো। এরপর লড়াইটা হয়ে যায় ধোনি বনাম মোহিত শর্মা। মোহিতের ওয়াইড ইয়র্কার করা দ্বিতীয় বলে পরাস্ত হন ধোনি।

এরপর ওয়াইড থেকে আসে ১ রান। তৃতীয় বলে পয়েন্ট ও ব্যাকওয়ার্ড পয়েন্টের মাঝামাঝি দিয়ে চার। ৩ বলে দরকার ১১। মোহিত পরের বলটা করলেন আবারো ওয়াইড ইয়র্কার, আবারো পরাস্ত ধোনি। পরের বল বাউন্ডারিতে গেলেও সিঙ্গেল নেননি ধোনি। শেষ বলে বিশাল ছক্কা। কিন্তু ছক্কাটা চেন্নাই সমর্থকদের আফসোসই শুধু বাড়িয়েছে। ছক্কাটা যদি এক বল আগে হতো!

৪৪ বলে ৬ চার ও ৫ ছক্কায় ৭৯ রানের ইনিংসটি সাজান ধোনি। তবে ধোনিকে ছাপিয়ে ম্যাচের নায়ক গেইলই।



রাইজিংবিডি/ঢাকা/১৬ এপ্রিল ২০১৮/পরাগ

Walton AC
     
Walton AC
Marcel Fridge