ঢাকা, সোমবার, ১ শ্রাবণ ১৪২৫, ১৬ জুলাই ২০১৮
Risingbd
সর্বশেষ:

অস্ট্রেলিয়ায় বাসভবনে বিস্ফোরণের পর আগুন, নিহত ৩

আলী নওশের : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৪-১৭ ১১:৪৬:২৫ এএম     ||     আপডেট: ২০১৮-০৪-১৭ ১০:৫৪:৩৭ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : অস্ট্রেলিয়ার ব্রিসবেনে একটি বাসভবনে ‘বিস্ফোরণের’ পর আগুনে তিন জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে দুই নারী ও একজন পুরুষ।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, মঙ্গলবার সকালে আগুনে পুড়ে যাওয়া দুই তলা ওই ভবন থেকে তাদের মৃতদেহ উদ্ধার করেছে কর্তৃপক্ষ। তবে তাদের পরিচয় জানা যায়নি।

অস্ট্রেলিয়ার নিউজ নামের একটি সংবাদমাধ্যম কুইন্সল্যান্ড পুলিশের পরিদর্শক ড্যান ব্রাগের বরাদ দিয়ে জানিয়েছে, এভারটন হিলসের ওই বাসভবনে ভোর সাড়ে পাঁচটার দিকে দুটি বিস্ফোরণের মত শব্দ শোনার কথা বলেছেন প্রতিবেশিরা। দুটি বিস্ফোরণের মধ্যে দ্বিতীয়টির আওয়াজ ছিল বেশ জোরালো। এর আগে তারা জ্বালানি তেলের গন্ধ এবং দ্রুত গতিতে দুটি গাড়ি চলে যাওয়ার শব্দ পেয়েছেন বলেও জানান।
 


ব্রাগ  জানিয়েছেন, বিস্ফোরণের আগে ওই বাসা থেকে চিৎকার শোনা গেছে বলে প্রতিবেশিরা বলেছেন। এ সময় সাহায্যের জন্য চিৎকার শুনে দুই প্রতিবেশি ওই বাসায় ঢোকার চেষ্টা করে ব্যর্থ হন। আগুনের তীব্রতায় তারা পিছিয়ে আসেন। এরপর ভোর পৌনে ছয়টার দিকে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

কিন্তু কিভাবে আগুন লেগেছে সে বিষয়টি তারা নিশ্চিত করতে পারেননি। আগুন লাগার ঘটনাকে সন্দেহজনক বলছে পুলিশ। তারা আগুন লাগার কারণ বের করতে তদন্ত শুরু করেছে।

পুলিশ কর্মকর্তা ব্রাগ আরো জানান, দুই তলা ওই ভবনে এক নারী তার এক ছেলেকে নিয়ে বসবাস করতেন। প্রতিবেশিদের একজন জানিয়েছেন পঞ্চাশোর্ধ এক নারী তার ২০ বছরের সন্তানসহ সেখানে থাকতেন। দুই/তিন বছর আগে তারা ওই বাসা ভাড়া নেন। কিন্তু তারা নিভৃতে থাকতেন, কারো সঙ্গে মিশতেন না।




রাইজিংবিডি/ঢাকা/১৭ এপ্রিল ২০১৮/এনএ

Walton Laptop
 
     
Walton