ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ওয়েঙ্গারের জায়গায় এনরিক!

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২৩, ২১ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়েঙ্গারের জায়গায় এনরিক!

ক্রীড়া ডেস্ক :  ১৯৯৬ থেকে ২০১৮। ২২ বছর। একই ক্লাব। একই জার্সি। একই স্টেডিয়াম। প্রাপ্তি-অপ্রাপ্তি দুইয়ে মিলিয়ে ২২ বছর আর্সেনালে কাটিয়েছেন আর্সেন ওয়েঙ্গার।

দলটির ম্যানেজার চলতি মৌসুম শেষে অ্যামিরেটসের স্টেডিয়াম ছাড়ার ঘোষণা দিয়েছেন। এর মধ্য দিয়ে আর্সেনালে তার ২২ বছরের ক্যারিয়ারের সমাপ্তি ঘটতে যাচ্ছে। দীর্ঘ ২২ বছরের ক্যারিয়ারে ৩টি ইংলিশ লিগ শিরোপা জিতেছেন ওয়েঙ্গার। সেই সঙ্গে মর্যাদার এফএ কাপের শিরোপা জিতেছেন ৭টি। প্রাপ্তি-অপ্রাপ্তি মিলিয়ে তার ক্যারিয়ার। কিন্তু সেসব এখন আর ভাবনার নয়।

প্রশ্ন হচ্ছে আর্সেনালের পরবর্তী ম্যানেজার কে হচ্ছেন? ইংলিশ গণমাধ্যম ডেইলি মেইল বলছে, প্রাক্তন বার্সেলোনা বস লুইস এনরিককে উড়িয়ে আনছে আর্সেনাল। তাদের মধ্যে চুক্তিও সম্পন্ন হয়েছে এবং আগামী মে মাসেই দায়িত্ব গ্রহণ করবেন এনরিক!
 


আর্সেনালের নতুন পরিচালক রাউল সানলেগির সঙ্গে মধুর সম্পর্ক এনরিকের। কিছুদিন আগেই তাদেরকে লন্ডন ক্লাবে ডিনারে দেখা গেছে। ডেইলি মেইলের দাবি, দুজন গুরুত্বপূর্ণ বিষয়াদি নিয়েই আলোচনা করছিলেন। পাশাপাশি একটি কারণে এনরিককে দলে নিতে চাচ্ছে আর্সেনাল। লিওনেল মেসি কোনো সময় স্পেন ছেড়ে আসতে চাইলে তাকে আর্সেনাল যেন লুফে নিতে পারে সেজন্য এনরিককে ম্যানেজার হিসেবে চাইছে তারা।

গত বছর বার্সেলোনার চাকরি হারান এনরিক। তিন বছর কাতালানদের দায়িত্ব পালন করেছেন ৪৭ বছর বয়সি এ কোচ। তার অধীনে বার্সেলোনা জিতেছে নয়টি শিরোপা। এর মধ্যে দুটি লা লিগার শিরোপা এবং একটি চ্যাম্পিয়নস লিগের শিরোপাও রয়েছে। বার্সেলোনা বাদেও রোমা এবং সেল্টা ভিগোর কোচের দায়িত্ব পালন করেছেন এনরিক।




রাইজিংবিডি/ঢাকা/২১ এপ্রিল ২০১৮/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়