ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আব্দুল হকের খুনিদের গ্রেপ্তার ও বিচার দাবিতে সংবাদ সম্মেলন

সেলিম আব্বাস || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৩, ২১ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আব্দুল হকের খুনিদের গ্রেপ্তার ও বিচার দাবিতে সংবাদ সম্মেলন

জামালপুর সংবাদদাতা : জামালপুরে মোয়াল্লেম আব্দুল হক হত্যার প্রায় এক বছর পেরিয়ে গেলেও প্রকৃত খুনিরা গ্রেপ্তার না হওয়ায় সংবাদ সম্মেলন করেছে নিহতের স্ত্রীসহ স্বজনরা।

শনিবার দুপুরে জামালপুর প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে  খুনিদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন নিহত মোয়াল্লেমের স্ত্রী মরিয়ম আক্তার। তিনি বলেন, ২০১৭ সালের ১২ মে তার স্বামী মোয়াল্লেম আব্দুল হক ১০ লাখ টাকার ডলার করার জন্য সদর উপজেলার নরুন্দি ইউপি চেয়ারম্যান শাহজাহান আলী সরকার বাড়িতে যান। তিনি শাহজাহান ও চান মিয়ার সঙ্গে ডলারের ব্যবসা করতেন। বাড়ি থেকে বের হওয়ার পর তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। চার দিন পর ১৬ মে নরুন্দি এলাকার ব্রহ্মপুত্র নদ থেকে তার মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এ সময় মৃত আব্দুল হকের পাঞ্জাবির পকেটে থাকা মানিব্যাগে শাহজাহান আলী সরকারের স্বাক্ষরিত ১০ লাখ টাকার একটি চেক এবং একটি ব্ল্যাঙ্ক চেক পাওয়া যায়। এছাড়া শাহজাহান আলীর কাছে ৩০ লাখ টাকা পাওনা রয়েছে মর্মে নিহত আব্দুল হকের ডায়রিতে লেখা ছিল।

এ ঘটনার পরদিন ১৬ মে এজাহারে চেয়ারম্যান শাহজাহান আলী ও চান মিয়ার নাম উল্লেখ করে জামালপুর সদর থানায় নিহতের স্ত্রী মরিয়ম আক্তার বাদী হয়ে মামলা দায়ের করেন। এজাহারে নাম উল্লেখ থাকলেও রহস্যজনক কারণে মামলার প্রাথমিক তথ্য বিবরণীতে খুনিদের অজ্ঞাত দেখিয়েছে ওসি নাছিমুল ইসলাম।

এ ব্যাপারে সদর থানার ওসি নাছিমুল ইসলাম জানিয়েছেন, আইন অনুযায়ী মামলার প্রাথমিক তথ্য বিবরণী তৈরি করা হয়েছে।

পরে মামলাটি তদন্তের দায়িত্ব পায় সিআইডি। সিআইডি তদন্তের ছয় মাস পেরিয়ে গেলেও মামলার ক্লু ও আদালতে প্রতিবেদন দাখিল হয়নি। মামলা দায়েরের প্রায় এক বছর পার হলেও পুলিশ এখন পর্যন্ত কোনো আসামিকে গ্রেপ্তার না করায় স্বামী হত্যার বিচার নিয়ে শঙ্কা প্রকাশ করেন নিহতের স্ত্রী ও স্বজনরা।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডি ইন্সপেক্টর মোহাম্মদ শাহজাহান এ প্রতিবেদককে বলেন, এ মামলার সন্দিগ্ধ ৫ আসামিকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে। মামলার প্রতিবেদন আগামী ৩ মাসের মধ্যে আদালতে প্রদান করা হবে।

সংবাদ সম্মেলনে নিহত আব্দুল হকের স্ত্রী মরিয়ম আক্তার, শাশুড়ি সুফিয়া খাতুন, মামা আনোয়ার হোসেন ও কাজী গোলাম রব্বানী উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/জামালপুর/২১ এপ্রিল ২০১৮/সেলিম আব্বাস/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়