ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হোন : খামেনি

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৫, ২৬ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হোন : খামেনি

আন্তর্জাতিক ডেস্ক : ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনি যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন। বৃহস্পতিবার ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনে প্রচারিত ভাষণে তিনি এ আহ্বান জানিয়েছে।

খামেনি বলেছেন, ‘ইরানি জাতি স্বার্থকভাবে আমেরিকা ও অন্যান্য দাম্ভিক দেশের হুমকি সফলতার সঙ্গে প্রতিহত করেছে এবং আমরা তা অব্যাহত রাখব। সব মুসলমান দেশের উচিৎ আমেরিকা ও অন্যান্য শত্রুদের বিরুদ্ধে একজোট হওয়া।’

‘আমরা যদি  না থাকি তাহলে কোনো কোনো আরব দেশ এক সপ্তাহও টিকে থাকবে না’ বলে মঙ্গলবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে মন্তব্য করেছিলেন খামেনি তারও সমালোচনা করেছেন।

তিনি বলেন, ‘এ ধরণের মন্তব্য মুসলমানদের জন্য অবমাননাকর। দুর্ভাগ্যজনকভাবে আমাদের অঞ্চলে মুসলমান দেশগুলোর মধ্যে লড়াই চলছে। কিছু পশ্চাপদ মুসলিম দেশের সরকার অন্য দেশের সঙ্গে লড়াই করছে।’

প্রসঙ্গত, মধ্যপ্রাচ্যে সৌদি আরব নিজের আধিপত্যের শত্রু হিসেবে ইরানকে দেখে। আঞ্চলিক আধিপত্য বিস্তারে ইরান পরোক্ষভাবে ইরাক, সিরিয়া, ইয়েমেনের হুতি ও লেবাননের হিজবুল্লাহকে মদদ দিচ্ছে। আর সৌদি আরব ইরানের আধিপত্য খর্ব করতে ইয়েমেনে হুতিদের ওপর হামলা চালিয়ে যাচ্ছে।



রাইজিংবিডি/ঢাকা/২৬ এপ্রিল ২০১৮/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়