ঢাকা, শনিবার, ১০ আষাঢ় ১৪২৫, ২৩ জুন ২০১৮
Risingbd
সর্বশেষ:

মুক্তি পাচ্ছেন আনোয়ার ইব্রাহিম

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০৫-১১ ৩:৪১:২৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-০৪ ৩:৩৪:৫৭ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : প্রাক্তন সহযোগী ও কারাবন্দি নেতা আনোয়ার ইব্রাহিমকে মালয়েশিয়ার রাজা সম্পূর্ণ ক্ষমা করে দেওয়ার ইঙ্গিত দিয়েছেন বলে জানিয়েছেন নতুন প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ।

শুক্রবার এক সংবাদ সম্মেলনে মাহাথির এ তথ্য জানিয়েছেন।

রাজার ক্ষমা পেলে আনোয়ার কারাগার থেকে মুক্তি পাবেন এবং রাজনীতিতে ফিরে আসার সুযোগ পাবেন। আর সেটা হলে মাহাথিরের প্রতিশ্রুতি অনুযায়ী দুই বছর পর আনোয়ার মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন।

রাজনৈতিক বিরোধের জের ধরে ১৯৯৮ সালে প্রধানমন্ত্রী মাহাথির উপ-প্রধানমন্ত্রীর পদ থেকে আনোয়ারকে  বরখাস্ত করেন। পরে তাকে এক পুরুষ সহকর্মীর সঙ্গে অবৈধ যৌন সম্পর্কের অভিযোগে কারাদণ্ড দেওয়া হয়। ২০১৬ সালে সদ্য প্রাক্তন হওয়া প্রধানমন্ত্রী নাজিব রাজাকের সঙ্গে দ্বন্দ্বের জের ধরে দীর্ঘদিনের রাজনৈতিক দল বারিসান ন্যাশনাল ছাড়েন মাহাথির। পরে তিনি আনোয়ারের রাজনৈতিক জোটে যোগ দেন। এরপরই মাহাথির ঘোষণা করেছিলেন, তিনি জয় পেলে দু’বছর পরে ক্ষমতা থেকে সরে দাঁড়াবেন। তারপর আনোয়ার প্রধানমন্ত্রী হওয়ার সুযোগ পাবেন।

আগামী মাসে আনোয়ার মুক্তি পেতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

মাহাথির বলেছেন, ‘এটা সম্পূর্ণ ক্ষমা হবে, যার মানে হচ্ছে কেবল ক্ষমাই নয়, তাকে দ্রুত মুক্তিও দেওয়া হবে এবং মুক্তির পর সে স্বাধীনভাবে রাজনীতিতে যোগ দেওয়ার সুযোগ পাবে।’



রাইজিংবিডি/ঢাকা/১১ মে ২০১৮/শাহেদ

Walton Laptop
 
   
Walton AC