ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

২২০০০ ইয়াবা আত্মসাতের চেষ্টা

দুই এসআইসহ ৫ পুলিশ প্রত্যাহার

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৫, ১২ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুই এসআইসহ ৫ পুলিশ প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলা অংশে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৬৬ লাখ টাকার ইয়াবা আটকের পর সেগুলো থানায় জমা না দেওয়া এবং পাচারকারীকে ছেড়ে দেওয়ার ঘটনায় দুই এসআইসহ পাঁচ পুলিশকে প্রত্যাহার করা হয়েছে।

শুক্রবার রাতে হাইওয়ে পুলিশের পুলিশ সুপার তাদের প্রত্যাহার করে পুলিশ লাইনে ক্লোজ করেন। এই পুলিশ সদস্যরা হলেন- হাইওয়ে পুলিশের বার আউলিয়া থানার এসআই মো. মহিউদ্দিন, এসআই আদম আলী, কনস্টেবল মামুন, ইমাম হোসেন ও মোস্তফা।

হাইওয়ে পুলিশের কুমিল্লার পুলিশ সুপার মো. নজরুল ইসলাম প্রত্যাহার করার বিষয়টি নিশ্চিত করেছেন।

গত সোমবার বিকেলে সীতাকুণ্ডের বার আউলিয়া হাইওয়ে পুলিশের এসআই মো. মহিউদ্দিনের নেতৃত্বে পাঁচ সদস্যের পুলিশ দল মহাসড়কে দায়িত্বরত অবস্থায় ৬৬ লাখ টাকা মূল্যের ২১ হাজার ৮০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ মোস্তাকিম (৩৬) নামে এক যুবককে আটক করেন। কিন্তু অভিযোগ উঠে এসআই মহিউদ্দিন ও তার টিম ইয়াবা পাচারকারীকে থানায় না এনে রাস্তা থেকে ছেড়ে দেন এবং আটক ইয়াবাগুলো থানায় জমা না দিয়ে নিজেদের কাছে রেখে দেন।

মোস্তাকিমের ইয়াবা পাচার করার বিষয়টি আগে থেকে খবর ছিল ঢাকার গোয়েন্দা সংস্থার কাছে।  গোয়েন্দা সংস্থার একটি দল ঢাকায় ওঁৎ পেতে ছিল মুস্তাকিমকে আটক করে ইয়াবা উদ্ধার করতে। সীতাকুণ্ড হাইওয়ে পুলিশের কাছ থেকে ছাড়া পেয়ে মোস্তাকিম ঢাকায় পৌঁছালে আবার আটক হয় ঢাকা গোয়েন্দা পুলিশের কাছে। কিন্তু গোয়েন্দা পুলিশ মোস্তাকিমকে তল্লাশি করে ইয়াবা পায়নি। তখন মোস্তাকিমকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি জানান, তাকে সীতাকুণ্ড হাইওয়ে পুলিশ আটক করে ইয়াবা নিয়ে ছেড়ে দিয়েছে। এরপর খবর পৌঁছে হাইওয়ে পুলিশ সুপারের কাছে।

ঢাকার গোয়েন্দা পুলিশের কর্মকর্তারা মোস্তাকিমকে আটক রেখে বিষয়টি তদন্ত করে দেখার জন্য জন্য কুমিল্লা হাইওয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের অনুরোধ জানায়। একই দিন রাতে পাচারকারী মোস্তাকিমকে নিয়ে বার আউলিয়া হাইওয়ে থানায় আসেন হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। এই সময় মুস্তাকিমকে বার আউলিয়া হাইওয়ে পুলিশের মুখোমুখি করলে ঘটনা ফাঁস হয়। মোস্তাকিম এসআই মহিউদ্দিন, এসআই আদম আলীসহ অভিযুক্ত পাঁচ পুলিশ সদস্যকে শনাক্ত করেন ঊর্ধ্বতন কর্মকর্তাদের সামনে।

এই ঘটনার পর শুক্রবার রাতে হাইওয়ে পুলিশের দুইজন এসআইসহ পাঁচ পুলিশ সদস্যকে থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে। তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে বলে পুলিশ জানায়। ইয়াবা পাচারকারী মোস্তাকিমের বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১২ এপ্রিল ২০১৮/রেজাউল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়