ঢাকা, শুক্রবার, ৬ আশ্বিন ১৪২৫, ২১ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

২৫ সেকেন্ড আগে ট্রেন ছাড়ায় শোরগোল!

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৫-১৭ ১০:৩৫:৫৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০৫-১৭ ১০:৩৫:৫৩ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : নির্ধারিত সময়ের  ২৫ সেকেন্ড আগে প্ল্যাটফর্ম থেকে ট্রেন ছেড়ে যাওয়ায় জাপানের একটি রেল সংস্থা দু:খ প্রকাশ করেছে। এ ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যমে রীতিমতো শোরগোল শুরু হয়েছে।

রেল পরিচালনা সংস্থাটি বলেছে, ‘আমাদের যাত্রীদের এর ফলে যে ভোগান্তি হয়েছে তা একেবারেই ক্ষমার অযোগ্য।’

জাপান টুডে নামে স্থানীয় একটি দৈনিক জানিয়েছে, ট্রেনের কণ্ডাকটার ভেবেছিলেন ট্রেনটির নতোগাওয়া স্টেশন ছাড়ার কথা সকাল ৭টা ১১ মিনিটে। তবে ওই ট্রেনটি ছাড়ার নির্ধারিত সময় ছিল ৭টা ১২ মিনিট। কণ্ডাকটার ট্রেনটির দরজা এক মিনিট আগে বন্ধ করে দেওয়ার পর নিজের ভুল বুঝতে পারেন।  বিব্রতকর পরিস্থিতি এড়াতে তখনও কয়েক সেকেণ্ড সময় ছিল। কিন্তু প্ল্যাটফর্মে অপেক্ষমান কোনো যাত্রী না থাকায় তিনি কয়েক সেকেণ্ড আগেই ট্রেনটি ছাড়ার সিদ্ধান্ত নেন। ছাড়ার পর জানা যায়, ট্রেনটিতে ওঠার জন্য তখনও কয়েকজন যাত্রী বাকি ছিল। পরে তারা রেল সংস্থার কাছে অভিযোগ করেন।

প্রসঙ্গত, জাপানে ঘড়ির কাঁটা ধরে ট্রেন চলার সুনাম রয়েছে। এ ব্যাপারে সময়ানুবর্তিতার মাপকাঠি  এতই উঁচু যে এই ঘটনাকে ট্রেনের মান পড়ে যাওয়া হিসেবে দেখা হচ্ছে।

সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের অভিযোগ মাত্র ছয় মাস আগে, গত বছরের নভেম্বরে একটি ট্রেন নির্ধারিত সময়ের বিশ সেকেণ্ড আগে ছেড়ে গিয়েছিল। আর এবার ছেড়েছে ২৫ সেকেণ্ড আগে।





রাইজিংবিডি/ঢাকা/১৭ মে ২০১৮/শাহেদ

Walton Laptop
 
     
Walton