ঢাকা, বৃহস্পতিবার, ৩ কার্তিক ১৪২৫, ১৮ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বিআরটিসির জন্য ৪০০ বাস ও ৫০০ ট্রাক কেনা হচ্ছে

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-১০ ৪:০২:১৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-১৫ ৮:৪৬:৫৭ এএম

নিজস্ব প্রতিবেদক : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, ভারতীয় লাইন অব ক্রেডিটের আওতায় বিআরটিসির জন্য ৪০০ বাস ও ৫০০ ট্রাক কেনার প্রক্রিয়া শেষ পর্যায়ে রয়েছে।

রোববার জাতীয় সংসদে জাতীয় পার্টির সংসদ সদস্য সেলিম উদ্দিনের তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, শিগগিরই আরো ২০০ এসি বাস কেনার দরপত্র আহ্বান করা হবে। চালকসহ বিভিন্ন পদে লোক নিয়োগ কার্যক্রম প্রক্রিয়াধীন এবং ডিপোগুলোতে স্বচ্ছলতা আনার জন্য ডিজিটাইজড করা হচ্ছে।

এক প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, জাতীয় বেতন স্কেল, ২০১৫ এর বাস্তবায়নের আগে বিআরটিসি অপারেটিং লাভে ছিল। কিন্তু নতুন পে-স্কেল বাস্তবায়নের ফলে ২০১৬-১৭ অর্থবছরে ৪৭৩ কোটি টাকা লোকসান হয়েছে।

মন্ত্রী বলেন. ‘সেবাই আদর্শ’ এ মুলমন্ত্র ধারণ করে বিআরটিসি জনগণকে স্বপ্লমূল্যে যাত্রী ও পণ্য পরিবহন সেবা দেওয়ার জন্য কার্যক্রম পরিচালনা করে। বিআরটিসির কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা, পেনশন-গ্র্যাচুইটির যাবতীয় খরচ করপোরেশন নিজস্ব আয় থেকে বহন করে থাকে। সরকারের কাছ থেকে এ বাবদ কোনো অর্থ গ্রহণ করে না।

লোকসানের কারণ তুলে ধরে তিনি বলেন, পে-স্কেল, ২০১৫ বাস্তবায়নের ফলে বিআরটিসির বেতন-ভাতা আগের তুলনায় প্রতিমাসে ২ দশমিক ৮ কোটি টাকা বেড়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১০ জুন ২০১৮/আসাদ/রফিক

Walton Laptop
 
     
Walton