ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাসিক নির্বাচন

পাঁচ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০১, ৯ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাঁচ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের সময় শেষ হয়েছে সোমবার। শেষ দিনে একজন মেয়র এবং চারজন কাউন্সিলর প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

মঙ্গলবার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে। এরপরই আনুষ্ঠানিক প্রচারণায় নামতে পারবেন প্রার্থীরা। জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রাসিক নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা আতিয়ার রহমান জানান, নির্ধারিত সময়ের মধ্যে একজন মেয়র প্রার্থী ও চারজন সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এখন মেয়র পদে পাঁচজন, সাধারণ কাউন্সিলর পদে ১৬৪ জন এবং সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলর পদে ৫২ জন প্রতিদ্বন্দ্বিতায় আছেন।

এর আগে গত ১৩ জুন নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। সেদিন থেকে নির্বাচন কমিশন থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু হয়। ২৮ জুন পর্যন্ত মনোনয়নপত্র বিতরণ ও জমা নেওয়া হয়। মেয়র পদে ছয়জন, সাধারণ কাউন্সিলর পদে ১৬৯ জন এবং নারী কাউন্সিলর পদে ৫২ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দেন।

এরপর ১ ও ২ জুলাই মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। এতে এক মেয়র প্রার্থী ও তিন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। তবে আপিল করে স্বতন্ত্র ওই মেয়র প্রার্থী এবং দুই কাউন্সিলর প্রার্থী তাদের প্রার্থিতা ফিরে পান। বৈধ ছয় মেয়র প্রার্থীর মধ্যে জাতীয় পার্টির প্রার্থী ওয়াসিউর রহমান দোলন নিজের মনোনয়নপত্র প্রত্যাহার করে আওয়ামী লীগের প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটনকে সমর্থন দেন। এই নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে লড়ছেন সদ্য বিদায়ী মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

সহকারী রিটার্নিং কর্মকর্তা আতিয়ার রহমান জানান, মঙ্গলবার নির্বাচনের প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে। জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে সকাল ১০টায় প্রার্থীদের উপস্থিতিতে শুরু হবে এই কার্যক্রম। প্রতীক পাওয়ার সঙ্গে সঙ্গে প্রচারণায় নামতে পারবেন প্রার্থীরা। আগামী ২৮ জুলাই রাত ১২টা পর্যন্ত প্রচার-প্রচারণা চলবে। ভোটগ্রহণ করা হবে ৩০ জুলাই।

 

 

 

রাইজিংবিডি/রাজশাহী/০৯ জুলাই ২০১৮/তানজিমুল হক/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়