ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মডেলের সঙ্গে সম্পর্কের খবর বন্ধে অর্থ দিতে চেয়েছিলেন ট্রাম্প

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৫, ২৫ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মডেলের সঙ্গে সম্পর্কের খবর বন্ধে অর্থ দিতে চেয়েছিলেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক : প্লেবয় মডেল ক্যারেন ম্যাকডোগালের সঙ্গে বিবাহবহির্ভূত সম্পর্কের খবরের স্বত্ব কেনার বিষয়ে নিজের আইনজীবীর সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আলোচনার একটি অডিও টেপ ফাঁস হয়েছে। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন মঙ্গলবার এ টেপ ফাঁস করেছে।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের দুই মাস আগে ২০১৬ সালের সেপ্টেম্বরে ট্যাবলয়েড পত্রিকা ন্যাশনাল এনকোয়ারকে দেওয়া ক্যারেনের সাক্ষাৎকারটি কিনে নেওয়ার বিষয়ে নিজের আইনজীবী মাইকেল কোহেনের সঙ্গে আলাপ করছিলেন ট্রাম্প। আর ক্যারেনের সঙ্গে ট্রাম্পের সম্পর্ক হয়েছিল ২০০৬ সালে।

চলতি বছরের শুরুতে নিউ ইয়র্কে কোহেনের কার্যালয়ে তল্লাশি চালিয়ে এফবিআই যেসব নথি ও টেপ উদ্ধার করেছে ওই টেপ তার মধ্যে অন্যতম।

অডিও টেপটির অনেক অংশই বেশ অস্পষ্ট, কিছু কিছু জায়গায় অন্যের কণ্ঠও শোনা গেছে। কোথাও কোথাও অডিও মুছে ফেলা হয়েছে বলেও মনে করা হচ্ছে।

টেপে ধারণ করা কথোপকথনের এক পর্যায়ে কোহেনকে বলতে শোনা যায়, ‘আমাদের বন্ধু সংক্রান্ত সব তথ্য স্থানান্তরের জন্য আমাকে একটি কোম্পানি খুলতে হবে।’

এই বন্ধু বলতে ন্যাশনাল এনকোয়ারারের মূল প্রতিষ্ঠান আমেরিকান মিডিয়া ইনকরপোরেশনের চেয়ারম্যান ডেভিড প্যাকার বলে মনে করছে মার্কিন গণমাধ্যমগুলো। ট্রাম্প ও প্যাকারের সঙ্গে সম্পর্কটা বন্ধুর। আর এই ন্যাশনাল এনকোয়ারকেই ট্রাম্পের সঙ্গে সম্পর্কের কাহিনী জানিয়েছিলেন ক্যারেন।

আলাপচারিতায় ট্রাম্পকে বলতে শোনা যায়, ‘তাহলে আমাদের কী পরিমাণ অর্থ দিতে হবে? ওয়ান ফিফটি?’

ট্রাম্পের সঙ্গে সম্পর্কের কাহিনীর জন্য ক্যারেনকে এনকোয়ারারের পক্ষ থেকে দেড় লাখ ডলার দেওয়া হয়েছিল। ওই অর্থই বন্ধুর প্রতিষ্ঠানকে দেওয়ার কথা বলেছিলেন ট্রাম্প।

ট্রাম্পের বর্তমান আইনজীবী রুডি গিউলিয়ানি জানিয়েছেন, এনকোয়ারারকে কোনো অর্থ দেওয়া হয়নি। আর এই টেপ কোনো অপরাধের প্রমাণও নয়।




রাইজিংবিডি/ঢাকা/২৫ জুলাই ২০১৮/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়