ঢাকা, রবিবার, ৬ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

গজনি দখলে লড়াই করছে তালেবান

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৮-১০ ৩:০৭:১০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৮-১০ ৮:০১:১২ পিএম
গজনি দখলে লড়াই করছে তালেবান
Voice Control HD Smart LED

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানের মধ্যাঞ্চলীয় শহর গজনিতে ভারী অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালিয়েছে তালেবান। স্থানীয় সময় শুক্রবার ভোরে এ হামলা চালানো হয় বলে জানিয়েছে বার্তা সংস্থা রযটার্স।

আফগান কর্মকর্তারা জানিয়েছেন, তালেবানরা গজনির পুলিশ তল্লাশি চৌকি পুড়িয়ে দিয়েছে, আবাসিক ও বাণিজ্যিক এলাকায় গোলাবর্ষণ করছে এবং শহরের একটি অংশ দখল করে নিয়েছে।

রয়টার্স জানিয়েছে, আফগান সেনাবাহিনীকে সহযোগিতার  জন্য সেখানে নিয়োজিত মার্কিন বাহিনীর পক্ষ থেকে যুদ্ধ হেলিকপ্টার ও ড্রোন দেওয়া হয়েছে। সারা শহরে ধোঁয়া ছড়িয়ে পড়েছে এবং প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিভিন্ন সড়কে হতাহতদের দেহ পড়ে রয়েছে। গজনির ঠিক কতোটা অংশ তালেবানের দখলে চলে গেছে তা তাৎক্ষনিকভাবে জানা যায়নি।

আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, তালেবানদের হামলা প্রতিহত করা হয়েছে। তবে শহরের একটি অংশে এখনো তালোবনরা আছে এবং তারা সেখানে বেসামরিক লোকদের বাড়িঘর দখল করে রেখেছে। সেখান থেকে তালেবানরা গুলি চালানো অব্যাহত রেখেছে।

মন্ত্রণালয় দাবি করেছে, প্রায় ১৫০ হামলাকারী নিহত অথবা আহত হয়েছে। তবে বেসামরিক নাগরিক অথবা নিরাপত্তা বাহিনীর সদস্যদের হতাহতের কোনো সংখ্যা জানায়নি মন্ত্রণালয়।



রাইজিংবিডি/ঢাকা/১০ আগস্ট ২০১৮/শাহেদ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge